International Emmys: ম্যাকমাফিয়ার জন্য আন্তর্জাতিক সম্মান জিতলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি

ম্যাকমাফিয়াতে নওয়াজউদ্দিন লন্ডনবাসী রাশিয়ার এক ডনের ছেলের ভারতীয় অংশীদার দিল্লি মাহমুদের ভূমিকায় অভিনয় করেছেন।

International Emmys: ম্যাকমাফিয়ার জন্য আন্তর্জাতিক সম্মান জিতলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি

International Emmy Awards-এ অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি

নয়াদিল্লি:

নিউইয়র্কে অনুষ্ঠিত আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডসে (International Emmy Awards) ভারতের মুকুটে আরও পালক গুঁজে দিলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি (Nawazuddin Siddiqui)। নওয়াজউদ্দিন সিদ্দিকি ভারতের এবং বিদেশের দু'টি ওয়েব সিরিজের জন্যই মনোনীত হয়েছিলেন। নওয়াজউদ্দিন স্যাক্রেড গেমস (Sacred Games) এবং ব্রিটেনের ম্যাকমাফিয়া (McMafia) ওয়েব সিরিজের হয়ে মনোনয়ন পেয়েছিলেন। ৪৫ বছর বয়সী তুখোড় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি স্যাক্রেড গেমসের দু'টি পর্বেই মুম্বাইয়ের গ্যাংস্টার মাফিয়া ডন গণেশ গাইতন্ডের চরিত্রে অভিনয় করেছেন। এবং ম্যাকমাফিয়াতে তিনি লন্ডনবাসী রাশিয়ার এক ডনের ছেলের ভারতীয় অংশীদার দিল্লি মাহমুদের ভূমিকায় অভিনয় করেছেন। নওয়াজউদ্দিন ম্যাকমাফিয়া শোয়ের হয়ে বিশেষ সম্মান জিতলেন এই মঞ্চে।

 ৯ খানা জিন্স পরে পালাতে গিয়ে ধরা পড়লেন মহিলা; ওয়াশরুমের মধ্যে ভাইরাল ভিডিও

ম্যাকমাফিয়ার সহশিল্পীদের ট্যাগ করে নওয়াজউদ্দিন একটি পোস্টে লিখেছেন: “নিউ ইয়র্কের আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডস গালায় ম্যাকমাফিয়ার জন্য আমার প্রিয় একজন পরিচালক জেমস ওয়াটকিন্সের সঙ্গে সুন্দর এই বিজয়ী ট্রফিটি পেয়ে অত্যন্ত আনন্দিত।”

 

ম্যাকমাফিয়া ব্রিটিশ যুক্তরাজ্যের বিবিসি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের এএমসি-তে ২০১৮ সালের জানুয়ারি মাসে প্রিমিয়ার হয়েছিল। ভারতে দেখানো হয়েছিল জি ক্যাফেতে। এটি ২০০৮ সালে সাংবাদিক মিশা গ্লেনির (Misha Glenny) লেখা বই ম্যাকমাফিয়া: আ জার্নি থ্রু দ্য গ্লোবাল ক্রিমিনাল আন্ডারওয়ার্ল্ড (McMafia: A Journey Through the Global Criminal Underworld) থেকে অনুপ্রাণিত এবং আটটি পর্বের সিরিজ হিসাবে নির্মিত। বিবিসি এই শোয়ের দ্বিতীয় মরশুমের কথাও ঘোষণা করেছে তবে সেটির মুক্তির তারিখ এখনও চূড়ান্ত হয়নি।

'বিয়ে করছে আলিয়া, খুব শিগগিরি', তড়িঘড়ি ফাঁস করলেন দীপিকা...কেন?

এর আগে এক সাক্ষাত্কারে নওয়াজউদ্দিন সিদ্দিকি জানিয়েছিলেন যে গ্যাংস অফ ওয়াসেপুরে তার অভিনয় দেখে পরিচালক জেমস ওয়াটকিন্স তাকে ম্যাকমাফিয়া অভিনয় করতে বলেন। নওয়াজউদ্দিন বলেন, “জেমস ওয়াটকিন্স গ্যাংস অফ ওয়াসেপুর, মিস লাভলি এবং দ্য লাঞ্চবক্সে আমার অভিনয় দেখেন। তারপরেই ম্যাকমাফিয়ায় আমাকে অভিনয় করতে বলেন তিনি। ওয়াটকিন্স একজন অভিজ্ঞ এবং অনুরাগী পরিচালক এবং তিনি ব্ল্যাক মিররের কয়েকটি পর্বও পরিচালনা করেছেন। ম্যাকমাফিয়ার সামগ্রিক অভিজ্ঞতা দুর্দান্ত ছিল।”

পুরস্কারের আগে নওয়াজউদ্দিন সিদ্দিকিকে দেখা গিয়েছে তাঁর সেক্রেড গেমসের সহশিল্পী কুব্রা সাইত ও রাধিকা আপ্তে এবং পরিচালক অনুরাগ কাশ্যপ ও বিক্রমাদিত্য মোতওয়ানের সঙ্গে।

সেপ্টেম্বর মাসেই International Emmys-র মনোনয়নের ঘোষণা করা হয়। যাতে ভারত পাঁচটি পৃথক বিভাগে মনোনীত হয়।

More News