জম্মুতে গ্রেনেড বিস্ফোরণ, মৃত এক, অভিযুক্ত হিজবুল মুজাহিদীনের লোক হতে পারে

গত মাসের ১৪ তারিখ এ রাজ্যের পুলওয়ামাতে জঙ্গি হানায় প্রাণ যায়  চল্লিশের বেশি  জঙ্গির। সেই ঘটনার পর ভারত এবং পাকিস্তানের মধ্যে উত্তেজনা  নতুন মাত্রায়  নিয়েছে। এরই মাঝে  গ্রেনেড হামলা হল জম্মুতে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
জম্মুতে গ্রেনেড বিস্ফোরণ, মৃত এক, অভিযুক্ত হিজবুল মুজাহিদীনের লোক হতে পারে
জম্মু: 

হাইলাইটস

  1. জম্মুর বাসস্ট্যান্ডে গ্রেনেড হানায় কমকরে ১৮ জন আহত হয়েছেন বলে খবর
  2. ভিডিও থেকে দেখা যাচ্ছে প্রচুর পরিমাণে স্থানীয় মানুষ এসে পৌঁছেছেন
  3. বিস্ফোরণের পর পর গোটা এলাকার নিরাপত্তা বাড়ানো হয়েছে

আবার বিস্ফোরণে কেঁপে উঠল উপত্যকা (Kashmir Valley)। জম্মুর বাসস্ট্যান্ডে গ্রেনেড হানায় কমকরে ৩০ জন  আহত হয়েছেন। এই ঘটনার জেরে প্রাণ হারালেন ১৭ বছরের এক নাবালক।  তার নাম মোহাম্মদ শরিক।  সে ছিল উত্তরাখণ্ডের হরিদ্বারের বাসিন্দা।  পিটিআই সূত্র থেকে জানা গেছে, বুকে গুরুতর আঘাত লাগার ফলেই তার মৃত্যু হয়। আহত দের হাসপাতালে ভর্তি করা হয়েছে, ডাক্তার জানিয়েছে যে, পাঁচজনের অবস্থা গুরুতর।যে ব্যক্তি গ্রেনেড হামলা চালিয়েছিল তাকে গ্রেফতার করা সম্ভব হয়েছে, জম্মু-কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিংহ একথা ANI-কে জানিয়েছেন।   

বাসের ভেতরে কেউ  ছিল কিনা সেটা স্পষ্ট নয়। গোটা এলাকা  ঘিরে রেখেছে  পুলিশ।ঘটনাস্থল থেকে আসা  ভিডিও থেকে দেখা যাচ্ছে প্রচুর পরিমাণে স্থানীয় মানুষ এসে পৌঁছেছেন। তাঁরাই আহতদের  হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছেন। সংবাদ সংস্থা এএনআইকে তাঁদের মধ্যে একজন জানিয়েছেন বিস্ফোরণের আওয়াজ শুনে মনে  হয়েছে  খুব  বড় কোনও ঘটনা ঘটেছে।পুলিশের তরফ  থেকে সাংবাদিকদের জানানো হয়েছে, কারা এই ঘটনা ঘটাল তা খতিয়ে  দেখা  হচ্ছে।  যারা আঘাত হেনেছে  তাদের রেয়াত করার প্রশ্নই নেই।

বিরোধীরা নয় মোদী-ই ‘পাকিস্তানের পোস্টার বয়', কটাক্ষ কংগ্রেস সভাপতির

বিস্ফোরণের পর পর গোটা এলাকার নিরাপত্তা  বাড়ানো হয়েছে (Security Speed up)। কয়েকটি  ছবি থেকে দেখা  যাচ্ছে  ঘটনাস্থলে  পুলিশ কুকুরও নিয়ে আসা  হয়েছে। তাছাড়া আশপাশের এলাকাতেও  চলছে তল্লাশি। গত মাসের ১৪ তারিখ এ রাজ্যের পুলওয়ামাতে জঙ্গি (Pulwama  Terror Attack) হানায় প্রাণ যায়  চল্লিশের বেশি  জঙ্গির। সেই ঘটনার পর ভারত এবং পাকিস্তানের মধ্যে উত্তেজনা  নতুন মাত্রায়  নিয়েছে। এরই মাঝে  গ্রেনেড হামলা হল জম্মুতে।

লখনউ-র রাস্তায় দুই কাশ্মীরি যুবককে মারধর করল ডানপন্থী সংগঠনের সদস্যরা,বলা হল জঙ্গি, চাওয়া হল আধার কার্ড

পুলওয়ামার ঘটনা ঘটিয়েছিল এক স্থানীয় জঙ্গি। তবে গোটা ব্যাপারটাই হয়েছিল  জইশ প্রধান মাসুদ আজাহারের পরিকল্পনা অনুসারে। তাকে গ্লোবাল টেররিস্ট তকমা ঘোষণার জন্য চাপ আরও বাড়িয়েছে ভারত। সেই দাবিকে সমর্থন করেছে বিশ্বের আরও কয়েকটি দেশ। রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা  পরিষদে আবেদন জমা  পড়েছে। আন্তর্জাতিক চাপ তৈরি হওয়ায় মাসুদকে নিয়ে চাপে পড়েছে পাকিস্তান। তার ছেলে থেকে শুরু করে ভাইকে আটক করেছে পাকিস্তান।

    



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................