হাজিরার ব্যাপারে পড়ুয়াদের আগাম জানাতে বললেন পার্থ

পর্যাপ্ত হাজিরা না থাকা সত্ত্বেও পরীক্ষায় বসতে  চেয়ে আন্দোলন এ রাজ্যে নতুন কিছু নয়। কলকাতা থেকে শুরু করে জেলার কলেজে এ  ধরনের একাধিক ঘটনা ঘটেছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
হাজিরার ব্যাপারে পড়ুয়াদের আগাম জানাতে বললেন পার্থ

পড়ুয়াদের অভিযোগ ছিল হাজিরার ব্যাপারে  নির্দিষ্ট তথ্য তাদের কাছে  ছিল না।


কলকাতা: 

হাইলাইটস

  1. হাজিরার ব্যাপারে পড়ুয়াদের নির্দিষ্ট তথ্য দিতে নির্দেশ দিলেন পার্থ
  2. জানিয়ে দিলেন কোনও অবস্থাতাতেই হাজিরা কম রাখলে চলবে না
  3. পাশাপাশি এদিনের বৈঠকে বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক নিয়োগ নিয়ে আলোচনা হয়

পর্যাপ্ত হাজিরা না থাকা সত্ত্বেও পরীক্ষায় বসতে  চেয়ে আন্দোলন এ রাজ্যে নতুন কিছু নয়। কলকাতা থেকে শুরু করে জেলার কলেজে এ  ধরনের একাধিক ঘটনা ঘটেছে। মাঝে  মধ্যেই নিয়ন্ত্রণের বাইরে চলে  যায় পরিস্থিতি। অনেক ক্ষেত্রে প্রথমে কড়া অবস্থান নিলেও শেষমেশ হাজিরা  কম হওয়ার পরও পড়ুয়াদের পরীক্ষায় বসতে দিতে  হয়। এ ধরনের ঘটনা  যাতে  আর না  ঘটে তা  নিশ্চিত করতে  চেয়ে এখন থেকেই পদক্ষেপ করল রাজ্য সরকার। রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের মঙ্গলবার  জানিয়ে দিলেন চয়েস  বেসড ক্রেডিট সিস্টেম-এর অধীনে পঠনপাঠন শুরুর আগেই পড়ুয়াদের  হাজিরার  বিষয় বিস্তারিত  জানিয়ে দিতে হবে। মানে এ ব্যাপারে তাঁদের  মধ্যে যেন কোনও সংশয় না থাকে তা  নিশ্চিত করতে হবে।  

দেশের প্রথম অর্থনীতি ও হিসাবশাস্ত্রের গবেষণাগার তৈরি করবে সেন্ট জেভিয়ার্স

 কয়েকটি কলেজে  গোলমালের ঘটনায় পড়ুয়াদের অভিযোগ ছিল হাজিরার ব্যাপারে  নির্দিষ্ট তথ্য তাদের কাছে  ছিল না। এই বিষয়টি নিয়েই যাতে আর কোনও সংশয় না থাকে তা  নিশ্চিত করতেই উপাচার্যদের নির্দেশ দিলেন পার্থ। একই সঙ্গে  এদিনের বৈঠকে  বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক নিয়োগ নিয়ে আলোচনা হয়। ২০১৬ সালের জানুয়ারি  মাসে  বিশ্ববিদ্যালয়ের শূন্য পদ ছ'মাসের মধ্যে পূরণের কথা ঘোষণা  করেন মুখ্যমন্ত্রী। কিন্তু এ পর্যন্ত কাজ খুব একটা এগোয়নি বলে  শিক্ষামন্ত্রী জানান। আর তাঁর কারণ হিসেবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সংরক্ষণ নীতি সহ একাধিক বিষয়ের কথা তুলে  ধরেন তিনি। এ ধরনের গোলমাল যাতে না  হয় তার জন্য শিক্ষা দপ্তরের সঙ্গে   সমন্বয় সাধনের উপর জোর দিয়েছেন পার্থ।             



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................