করোনা আতঙ্কে সামাজিক দূরত্ব বজায় রাখতে অভিনব পন্থা দেশজুড়ে, দেখুন ছবি

সামাজিক দূরত্ব বজায় রাখার আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী। এই পরিস্থিতিতে অভিনব সব পন্থা দেশ জুড়ে অবলম্বন করেতে দেখা গিয়েছে আমজনতাকে।

করোনা আতঙ্কে সামাজিক দূরত্ব বজায় রাখতে অভিনব পন্থা দেশজুড়ে, দেখুন ছবি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখার আর্জি জানিয়েছেন।

হাইলাইটস

  • করোনার সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখার আর্জি প্রধানমন্ত্রীর
  • এই পরিস্থিতিতে দেশজুড়ে অনেককেই দেখা গিয়েছে এটা মেনে চলতে
  • নানা অভিনব পন্থা বের করতে দেখা যায় বহু মানুষকে
নয়াদিল্লি:

দেশ জুড়ে সম্পুণ লকডাউনের (Lockdown) ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। সামাজিক দূরত্ব বজায় রাখার আর্জি জানিয়েছেন দেশবাসীর কাছে। এই পরিস্থিতিতে দূরত্ব বজায় রাখার এই প্রক্রিয়াকে বজায় রাখতে অভিনব সব পন্থা দেশ জুড়ে অবলম্বন করেছে আমজনতা। গত মঙ্গলবার রাত ৮টায় ভাষণ দেওয়ার সময় দেশ জুড়ে সম্পুর্ণ লকডাউনের কথা জানান প্রধান মন্ত্রী।

তাঁর ভাষণে তিনি করোনা ভাইরাসের সংক্রমণের শৃঙ্খল ভাঙ্গতে সামাজির দূরত্বের প্রয়োজনীয়তার উপরে জোর দেন। তিনি বলেন বিশেষজ্ঞদের দাবি সংক্রমণ রুখতে একটাই পন্থা আছে তা হল সামাজিক দুরত্ব বজায় রাখা। তিনি পরস্পরের মধ্যে নির্দিষ্ট দুরত্ব বজায় রাখার কথা বলেন তাঁর ভাষণে।

তাঁর নির্দেশ মেনে অনেকেই জমায়েতের সময় সামাজিক দূরত্ব বজায় রাখার অভিনব সব পন্থা অবলম্বণ করছেন। দেশ জুড়ে বিভিন্ন দোকানদারকে দেখা গেছে তাদের দোকানের সামনে ক্রেতাদের দাঁড়ানোর জায়গা চিহ্নিত করে দিতে যাতে সামাজিক দূরত্ব বজায় থাকে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বৃহস্পতিবার দেখা গেল এক ফল বিক্রেতার দোকানের সামনে চক দিয়ে দাগ কেটে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে সকলকে বোঝাতে। কোভিড-১৯ সংক্রমণ রুখতে গেলে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি যে অত্যন্ত গুরুত্বপূর্ণ তা জানিয়েছেন বিশেষজ্ঞরা। তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন একটি ভিডিও শেয়ার করেছেন অনলাইনে। সেখানে মুখ্যমন্ত্রীকে দেখা গিয়েছে মুখে রুমাল বেঁধে রাস্তায় নেমে পড়ে চক দিয়ে বৃত্ত এঁকে এক ফল বিক্রেতার দোকানের সামনে সামাজিক দূরত্ব বজায় রাখার আর্জি জানাতে।

06ssr86o

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরকে তাঁর মুম্বাইয়ের বাংলো বর্ষায় করোনার সঙ্গে লড়াই নিয়ে বোইঠক করতে দেখা যায়। বৈঠকে উপশ্তহিত সকলকে নির্দিষ্ট দূরত্ব মেনে বসতে দেখা যায়।

এক দোকানদারকে দেখা যায় একটি পাইপের সাহায্যে মাল সরবরাহ করতে।

b6ctjbfo

একই ছবি দেখা গেছে দেশের এক রেল স্টেশনে সেখানে লাল কালি দিয়ে দাগ দিয়ে যাত্রীদের দাঁড়ানোর জায়গা চিহ্নিত করে দেওয়া হয়েছে।

0nkvblas

Listen to the latest songs, only on JioSaavn.com