আমেরিকায় লেকের জলে তলিয়ে গেল ভারতীয় ছাত্র

সোমবার সকাল থেকে ফের শুরু হয় তল্লাশি। লেকের জলের নব্বই ফুট গভীরে পাথরে আটকে ছিল দেহটি।

আমেরিকায় লেকের জলে তলিয়ে গেল ভারতীয় ছাত্র

ওরিগন স্টেট ইউনির্ভসিটির স্নাতক সুমেদ মান্নার

হাইলাইটস

  • অরিগনে লেকের জলে ডুবে মৃত্যু এক ভারতীয় পড়ুয়ার
  • ক্র্যাটার লেকের জলে তলিয়ে যায় সুমেদ মান্নার
  • ওরিগন স্টেট ইউনির্ভসিটির স্নাতক ছিল সুমেদ
ওয়াশিংটন:

আমেরিকার অরিগনে (Oregon) লেকের জলে ডুবে মৃত্যু হল এক ভারতীয় পড়ুয়ার। স্থানীয় সময়ে রবিবার বিকেলে ক্র্যাটার লেকের (Crater Lake) জলে তলিয়ে যায় সুমেদ মান্নার (Sumedh Mannar)। এরপর আর তাকে খুঁজে পাওযা যায়নি। সোমবার লেকের জল থেকে উদ্ধার হয় সুমেদের দেহ। গোটা ঘটনায় স্তম্ভিত সকলে। ওরিগন স্টেট ইউনির্ভসিটির স্নাতক বছর ২৭-য়ের যবক সুমেদ মান্নার। রবিবার জাম্পিং রক থেকে লেকের জলে ঝাঁপ দেয় সে। এরপর আর জলের উপরে উঠতে পারেনি সে। ক্র্যাটার ন্যশানাল পার্কের মুখপাত্র মার্শা ম্যাকক্যাবেকে (Marsha McCabe) উদ্ধৃত করে স্থানীয় সংবাদপত্রগুলো এই খবর জানিয়েছে। লেকের ওই অঞ্চলটি বাঁধ আকারের ব্যবহৃত হত। ২৫ ফুট উপর থেকে জলে ঝাঁপ মারে সে।

গরমকালে লেকের পৃষ্ঠতলের উষ্ণতা ১৫ ডিগ্রি হলেও সম্পূর্ণ অংশের গড় তাপমাত্রা থাকে ৩ ডিগ্রি সেলসিয়াস। এই সময়ে ক্লিটউড উপসাগার  (Cleetwood Cove) এবং উইজার্ড দ্বীপের (Wizard Island) পার বরাবর সাঁতার কাটায় অনুমতি রয়েছে।

জলে ঝাঁপের পর থেকেই নিখোঁজ হয়ে যায় ভারতীয় পড়ুয়া মান্নার। লেকের দায়িত্বে থাকা কর্মীরা ছোট নৌকা নিয়ে তাকে খোঁজাখুজি করলেও সন্ধান মেলেনি। সোমবার সকাল থেকে ফের শুরু হয় তল্লাশি। লেকের জলের নব্বই ফুট গভীরে পাথরে আটকে ছিল দেহটি। লেকের গভীরতা প্রায় ১২০০ ফুট বলে জানা গিয়েছে।