রেলের বড় চমক! ট্রেনে বসেই দেখা যাবে সিনেমা, পছন্দের শো

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, শিগগিরি এই পরিষেবা পাওয়া যাবে প্রিমিয়াম, এক্সপ্রেস, মেল ট্রেনে। ভাড়া ছাড়াও রেলের আয় বাড়ানোর লক্ষ্যে এই পরিষেবা আনছে রেল।

রেলের বড় চমক! ট্রেনে বসেই দেখা যাবে সিনেমা, পছন্দের শো

আশা করা হচ্ছে আর দু’বছরের মধ্যেই এই পরিষেবা চালু হয়ে যাবে।

হাইলাইটস

  • এবার ট্রেনে বসে দেখা যাবে সিনেমা, পছন্দের টিভি শো
  • আশা করা হচ্ছে আর দু’বছরের মধ্যেই এই পরিষেবা চালু হয়ে যাবে
  • রেলের ১৭টি অঞ্চলে মোট ৮৭৩১টি ট্রেনে এই পরিষেবা মিলবে

যাত্রীদের জন্য নতুন চমক আনতে চলেছে ভারতীয় রেল (Indian Railways)। এবার ট্রেনে বসে দেখা যাবে সিনেমা, পছন্দের টিভি শো, শিক্ষামূলক অনুষ্ঠান আরও বহু কিছু (Movies, Shows Streaming Facility)! এই পরিষেবার নাম দেওয়া হয়েছে ‘কনটেন্ট অন ডিমান্ড'। দায়িত্বে রেলটেল। জি এন্টারটেনমেন্টের মার্গো নেটওয়ার্কের সঙ্গে জোট বেঁধে এই পরিষেবা প্রদান করবে তারা। যে পরিষেবা মিলবে তার কিছু মিলবে বিনামূল্যে। কিছু পাওয়া যাবে নির্দিষ্ট অঙ্কের অর্থের বিনিময়ে। রেল কর্তৃপক্ষ জানিয়েছে, শিগগিরি এই পরিষেবা পাওয়া যাবে প্রিমিয়াম, এক্সপ্রেস, মেল ট্রেনে। ভাড়া ছাড়াও রেলের আয় বাড়ানোর লক্ষ্যে এই পরিষেবা আনছে রেল।

তিন রকম ভাবে আয় হবে রেলের— বিজ্ঞাপন নির্ভর, সাবস্ক্রিপশন নির্ভর ও ই-কমার্স পরিষেবা।

আশা করা হচ্ছে আর দু'বছরের মধ্যেই এই পরিষেবা চালু হয়ে যাবে। নানা ভাষার বিনোদনমূলক অনুষ্ঠানে ঠাসা থাকবে এই স্ট্রিমিং।

ভারতীয় রেলের ১৭টি অঞ্চলে মোট ৮৭৩১টি ট্রেনে এই পরিষেবা মিলবে। পাশাপাশি ৫৫৬৩টি ওয়াই ফাই সুবিধাযুক্ত প্ল্যাটফর্মেও পাওয়া যাবে পরিষেবাটি।

সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, নিয়মিতই পরিবর্তন করা হবে ‘কনটেন্ট'। উচ্চমানের বাফার সমস্যামুক্ত পরিষেবা দেওয়ার কথাও বলা হয়েছে।

এর আগে আগস্টেই জানা গিয়েছিল এই পরিষেবার কথা। ভারতের রেলমন্ত্রী পীযূষ গয়াল টুইট করে জানান ট্রেনে সিনেমা, শো ও মিউজিকের স্ট্রিমিং পরিষেবা শুরু হবে খুব দ্রুত। 

More News