চিন সীমান্ত থেকে দেশের জন্য বার্তা সেনার, দেখুন সেই ভাইরাল ভিডিও

Boycott China Product: "চাইনিজ অ্যাপও ডিলিট করুন", চিন সীমান্তে কর্তব্যরত এক ভারতীয় জওয়ানের ভিডিও বার্তাটি ভাইরাল, ২০ লক্ষেরও বেশি মানুষ এটি দেখেছেন

চিন সীমান্ত থেকে দেশের জন্য বার্তা সেনার, দেখুন সেই ভাইরাল ভিডিও

Viral Video: ভারত-চিন সীমান্তে প্রহরারত জওয়ানের আবেদন, "চিনা দ্রব্য বয়কট করুন'

হাইলাইটস

  • চিন সীমান্তে কর্তব্যরত ভারতীয় জওয়ানের দেশবাসীর প্রতি আবেদন
  • চাইনিজ অ্যাপ ডিলিটের আবেদন করলেন তিনি
  • পাশাপাশি যেকোনও ধরণের চিনা দ্রব্যও বয়কট করার অনুরোধ করেন এই জওয়ান

India-China border tensions: যত দিন যাচ্ছে ততই যেন উত্তপ্ত হয়ে উঠছে ভারত-চিন সম্পর্ক। দু'দেশের সীমান্তে থাকা ৩,৪৮৮ কিলোমিটার দীর্ঘ প্রকৃত নিয়ন্ত্রণ রেখা (China Border) ধরে ভারতও এবার নিজেদের সামরিক শক্তি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। যদিও এই পথ আগে দেখিয়েছে চিনই। দুই দেশের মধ্যে থাকা চুক্তি ভেঙে গত কয়েকদিন ধরে তারা নিয়ন্ত্রণ রেখা বরাবর আরও বেশি করে চিনা সেনা মোতায়েন করেছে। তাই এবার পাল্টা দিতে প্রস্তুত ভারতও। সম্প্রতি একটি ভিডিও ফেসবুকে ভাইরাল (Viral Video) হয়েছে। সেই ভিডিওতে দেশের মানুষের প্রতি একটি আবেদন রেখেছেন চিন সীমান্তে কর্তব্যরত এক সেনা জওয়ান। তিনি (Indian Army Personnel) ভারতীয়দের নিজেদের মোবাইল থেকে চাইনিজ অ্যাপগুলো ডিলিট করার জন্যে অনুরোধ করেছেন। পাশাপাশি যাতে চিন থেকে আসা সবধরণের দ্রব্যও বয়কট (Boycott China Product) করার অনুরোধ করেন তিনি।

পারস্পরিক সমঝোতার নিয়মকে লঙ্ঘন করেছে চিনের সেনা, বলল কেন্দ্র 

ভিডিওটি ফেসবুকে শেয়ার করেছেন রাজীব জাখর নামের এক ব্যক্তি। তিনি ভিডিওটির শিরোনামে লিখেছেন, "বন্ধুরাও এই ভাইয়ের কথা শোনো।" ভিডিওতে দেখা যাচ্ছে যে একজন ভারতীয় সেনা বলছেন, "হ্যালো বন্ধুরা, আমরা চিন সীমান্তে যাচ্ছি এবং দেখতেই পাচ্ছেন রাস্তাটি কতটা দুর্গম। তবুও, এই পথ দিয়েই আমাদের সেখানে পৌঁছতে হবে। তবে একটি জায়গার পর এই রাস্তাটিও শেষ হয়ে যাবে, তারপর আমাদের পাহাড়ের মাঝামাঝি এলাকা দিয়ে যেতে হবে। এই দেখুন আমাদের ট্রাক, যার মাধ্যমে আমরা এখন যাচ্ছি।"

চিনের আগ্রাসনে ভারতের পাশে আমেরিকা, যুদ্ধপ্রস্তুতি শুরু করছে মার্কিন সেনা

ভিডিওতে এভাবেই সকলকে ওই সেনা জওয়ান বুঝিয়ে দেন যে কতটা দুর্গম পরিস্থিতির মধ্য়ে দেশরক্ষা করতে হয় তাঁদের। এরপরেই তিনি সমস্ত ভারতীয়দের প্রতি আবেদন করেন যাতে তাঁরা সবধরণের চাইনিজ পণ্য ও মোবাইল অ্যাপ্লিকেশনের ব্যবহার বন্ধ করে দেন। তিনি আরও বলেন, "আপনারা শান্তিতে থাকুন এবং এখানে আমরা দেশের জন্যে কাজ করছি। আমি শুধু এটাই বলবো যে, আপনারা চাইনিজ অ্যাপ ডিলিট করে দিন। চিনের পণ্যগুলিও বয়কট করুন। নিজেদের হৃদয়ে দেশপ্রেম জাগিয়ে তুলুন, আমরাও এখানে দেশপ্রেমের জন্যেই কাজ করছি। আমরা এমন একটি কঠিন পরিস্থিতিতে দেশসেবা করছি। আপনি চাইলেই বাড়িতে বসে একটি আঙুলের ছোঁয়ায় চাইনিজ অ্যাপ ডিলিট করতে পারেন। দয়া করে করুন, আমাদেরও ভালো লাগবে, আমাদেরও কিছুটা সাহায্য হবে। বিদায় ... "

দেখুন সেই Video:

এই ভিডিওটি ২৫ জুন ফেসবুকে শেয়ার করা হয়েছে, যেটি এখনও পর্যন্ত ২.৬ মিলিয়ন মানুষ দেখেছেন। এছাড়াও, ১ লক্ষেরও বেশিবার শেয়ার করা হয়েছে এটি। ৮০০ টিরও বেশি মন্তব্য করা হয়েছে এবং ৬২ হাজারেরও বেশি নানা প্রতিক্রিয়া পাওয়া গেছে। 

Click for more trending news