এ মাসে আবারও হামলা করবে ভারত, দাবি পাক বিদেশমন্ত্রীর

এ মাসে আবারও হামলা করবে ভারত।  এ ব্যাপারে  পাকিস্তানের কাছে নির্দিষ্ট খবর আছে বলে জানালেন বিদেশমন্ত্রী (Pak Foreign Minister) শাহ মামুদ কুরেশি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
এ মাসে আবারও হামলা করবে ভারত, দাবি পাক বিদেশমন্ত্রীর
করাচি: 

হাইলাইটস

  1. এ মাসে আবারও হামলা করবে ভারত দাবি পাক বিদেশমন্ত্রীর
  2. এ ব্যাপারে পাকিস্তানের কাছে নির্দিষ্ট খবর আছে বলে জানালেন কুরেশি
  3. নিরাপত্তা পরিষদের ৫ স্থায়ী সদস্যকে এই বিষয়টি জানিয়েছে পাকিস্তান

এ মাসে আবারও হামলা করবে ভারত।  এ ব্যাপারে  পাকিস্তানের কাছে নির্দিষ্ট খবর আছে বলে জানালেন বিদেশমন্ত্রী (Pak Foreign Minister) শাহ মামুদ কুরেশি। ফেব্রুয়ারির জঙ্গি হানার (Pulwama Terror Attack) পর পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় বায়ুসেনা (Air Strike)  আঘাত হানে।  সেই ঘটনার পাল্টা দেয় পাকিস্তান।  পাক বিদেশমন্ত্রী রবিবার জানিয়েছেন এপ্রিল মাসের ১৬ থেকে ২০ তারিখের মধ্যে ভারত হামলা চালাতে পারে  বলে তাঁরা খবর পেয়েছেন। আর সেই মতো  রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের ৫ স্থায়ী সদস্যকে এই বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে বলেও দাবি করেন পাক বিদেশমন্ত্রী। এমন অভিযোগ সম্পর্কে অবশ্য প্রতিক্রিয়া দেয়নি ভারতীয় বিদেশ মন্ত্রক (Indian Foreign Ministry)।

বাচ্চাদের মতো আচরণ করে ভোট জেতা যায় না, একই মাঠে মঞ্চ নিয়ে মমতাকে তোপ মোদীর

১৪ ফেব্রুয়ারি কাশ্মীরে আঘাত হানে জঙ্গি সংগঠন জইশ- ই- মহম্মদ (Jaish-E- Mohammad)।  সেই ঘটনায় ৪০ জন সিআরপিএফ জনের মৃত্যু হয়।  এই হামলার পর থেকেই ভারত এবং পাকিস্তানের মধ্যে নতুন করে সংঘাত শুরু হয়েছে।  জঙ্গি হানার সপ্তাহ দুয়েকের মধ্যে আঘাত হানে  ভারতীয় বায়ুসেনা। কেন্দ্রীয় সরকার জানায় জইশ-ই-মহম্মদের সবচেয়ে বড় জঙ্গি  ঘাঁটিতে  আঘাত হেনেছে ভারতীয় বায়ুসেনা।  তাতে বহু জঙ্গির মৃত্যু হয়েছে।  এমন দাবি মানতে চায়নি পাকিস্তান।  তবে  হামলার ২৪  ঘন্টার মধ্যেই জবাব দেয় ইসলামাবাদ।  সে  সময় পাক হানা রুখতে গিয়ে পাকিস্তানের হাতে আটক হন বায়ুসেনার উইং কমান্ডার  অভিনন্দন  বর্তমান। তখন তিনি একটি পাক যুদ্ধ বিমান ধ্বংস করেন বলেও দাবি করে ভারত।  জঙ্গিদের সঙ্গে মোকাবিলা করতে পাকিস্তানকে এফ ১৬ বিমান  দিয়েছিল আমেরিকা।  তারই একটি ধ্বংস হয়েছে বলে দাবি করে দিল্লি।  অতিসম্প্রতি মার্কিন পত্রিকায় একটি খবর প্রকাশিত হয়।  সেই প্রতিবেদনে দাবি করা হয় আমেরিকার  প্রতিরক্ষা মন্ত্রকের দুই আধিকারিক পাকিস্তানে গিয়ে এফ ১৬ বিমানের সংখ্যা গুনে দেখেছেন।  আগে যে কটা বিমান ছিল এখনও সে  কটাই আছে । খবর প্রকাশ্যের কয়েক ঘণ্টার মধ্যেই ভারত জানায় বিমান যে ধ্বংস হয়েছিল তার প্রমাণ ভারতের কাছে আছে।  এরই মাঝে আন্তর্জাতিক চাপের মুখে অভিনন্দন কে মুক্তি দিতে বাধ্য হয় পাকিস্তান পাক সংসদে দাঁড়িয়ে সে কথা ঘোষণা করে দেন প্রধানমন্ত্রী  ইমরান খান।

ভারতের বলা২২ টি জায়গার কোথাও সন্ত্রাসবাদীদের ঘাঁটি নেই দাবি পাকিস্তানের

এমতাবস্থায় পাক বিদেশমন্ত্রী দাবি ঘিরে নতুন করে চাঞ্চল্য তৈরি হয়েছে। তিনি বলেন নির্দিষ্ট সূত্র থেকে খবর পেয়ে বিষয়টি প্রকাশ্যে আনা হয়েছে তবে সেই নির্দিষ্ট সূত্রটি কী  তা জানাননি ইমরান খান মন্ত্রিসভার এই সদস্য পাশাপাশি হামলার সময় সম্পর্কে তিনি কী করে নিশ্চিত হলেন সে খবরও  দেননি কুরেশি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................