দীপাবলি উদযাপনের জের, আবর্জনায় ভরে গেল নিউ জার্সির রাস্তা,ক্ষুব্ধ টুইটার

Diwali Celebration: "এটা দুর্ভাগ্যজনক এবং লজ্জাজনকও বটে," নিউ জার্সির দীপাবলি পরবর্তী ভিডিওতে প্রতিক্রিয়া এক ব্যক্তি

দীপাবলি উদযাপনের জের, আবর্জনায় ভরে গেল নিউ জার্সির রাস্তা,ক্ষুব্ধ টুইটার

New Jersey: একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে সেখানকার দীপাবলি উদযাপনের পরে আবর্জনায় ভর্তি সেখানকার রাস্তাঘাট

২৭ অক্টোবর, রবিবার দেশ জুড়ে পালন করা হয় দীপাবলি (Diwali Celebration) । শুধু দেশই নয়, ভারতের সীমানা পেরিয়ে দীপাবলির আনন্দ হাতছানি দিয়েছে সুদূর নিউ জার্সিতেও। আসলে বিদেশে বসবাসরত ভারতীয় সম্প্রদায় সেখানেও (New Jersey) পালন করেন এই আলোর উৎসব। তবে নিউ জার্সিতে যে হারে দীপাবলি উদযাপন করা হয়েছে তা দেখে মনে হচ্ছে যে এখনও সেখানকার বাতাস ধোঁয়ায় ভরা আর পথেঘাটে ভর্তি আতসবাজির আবর্জনা। অনলাইনে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে জার্সি সিটির আশেপাশের জার্নাল স্কোয়ার এবং মেরিয়ন সেকশনের ইন্ডিয়া স্কোয়ার (India Square) ভর্তি দীপাবলি উদযাপনের পর পড়ে থাকা আবর্জনায় । ভিডিওটিতে দেখা যাচ্ছে, রাস্তাঘাট বিপুল পরিমাণে প্রচুর জঞ্জাল ছড়িয়ে রয়েছে আর তা পরিষ্কার করতে জল ব্যবহার করা হচ্ছে। প্রচুর মানুষ রাস্তার পাশে দাঁড়িয়ে থেকে সেই সাফাই কর্ম দেখছেন। একটি পুলিশের গাড়িকেও ওই অঞ্চলে টহল দিতে দেখা যায়, যেখানে কাগজের বাক্স, ক্যান এবং বিভিন্ন জিনিস রাস্তায় পড়ে থাকতে দেখা যায়।

সোমবার ওই ভিডিওটি টুইটারে পোস্ট করেন সন্ধ্যা নামের এক টুইটার ব্যবহারকারী।

"নিজেকে ভারতীয় বলে ভাবতে লজ্জা পাচ্ছি" লেখেন তিনি, ভিডিওটি নিউ জার্সির জার্নাল স্কোয়ারের কাছে ইন্ডিয়ান স্ট্রিটে তোলা হয়েছিল।

তিনি বলেন, "এনজে পুলিশ কৃতজ্ঞতা জানাই যে তাঁরা যেভাবে পাকা হাতে ওই দূষণের মোকাবিলা করছেন"।

এবার ভিডিওটি দেখুন:

অনলাইনে শেয়ার করে নেওয়ার পর থেকে ভিডিওটি দেখেছেন ৭৬,০০০ এরও বেশি  মানুষ এবং প্রচুর ক্ষুব্ধ মন্তব্য জমা হয়েছে কমেন্ট সেকশনে, অনেকেই দৃশ্যটিকে "লজ্জাজনক" এবং "দুর্ভাগ্যজনক" বলে অভিহিত করেছেন।

"ভিডিওটির জন্য ধন্যবাদ। এটি লজ্জাজনক,  লোকেরা দাঁড়িয়ে এই ঘটনা দেখছে সাফ সাফাইয়ে হাত না লাগিয়ে" ভিডিওটির প্রতিক্রিয়াতে লেখেন একজন ব্যক্তি । "আমরা আর কবে শিখবো? নাকি আমরা কখনই শিখবো না?" আরেকজন প্রশ্ন ছুঁড়ে দেন।

আরও অনেকেই মন্তব্য করেছেন ভিডিওটি দেখে।

একজন নিউ জার্সিতে দীপাবলি উদযাপনের আর একটি ভিডিও শেয়ার করেছেন যাতে দেখা যাচ্ছে ধোঁয়ায় ভরা সেখানকার বাতাস। তিনি লেখেন, "প্রশাসন এই জায়গাটি অবরুদ্ধ করার আগে পর্যন্ত বিকট শব্দ ও ধোঁয়ায় মিলেমিশে একেবারে যুদ্ধক্ষেত্রের মতো লাগছিল"।

মন্তব্য বিভাগটি ব্যবহার করে আপনিও এই ভিডিও সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন।

Click for more trending news


More News