পাকিস্তানের “ভ্রান্ত” দাবি খারিজ করল ভারত

পাক বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি (Shah Mahmood Qureshi) বলেন, “আমাদের কাছে গোয়েন্দা রিপোর্ট আছে, পাকিস্তানে আবারও হামলার পরিকল্পনা করছে ভারত”।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পাকিস্তানের “ভ্রান্ত” দাবি খারিজ করল ভারত

বালাকোটে (Balakot) জইশ-ই-মম্মদের (Jaish-e Mohammed) ক্যাম্পে ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) বিমান হামলার (air strike)এক মাসেরও বেশী সময় পর, এই দাবি করল পাকিস্তান।


নিউ দিল্লি: 

চলতি মাসে আবারও হামলার পরিকল্পনা করছে ভারত, পাকিস্তানের এই দাবি"ভ্রান্ত"( preposterous) "দায়িত্বজ্ঞানহীন" (irresponsible এবং যুদ্ধের জিগির তোলার চেষ্টা, জানিয়ে দিল নয়াদিল্লি। বিদেশমন্ত্রকের(foreign ministry)মুখপাত্র বলেন, “এই ধরণের গিমিক পাকিস্তানের জঙ্গিদের কাছে ভারতের হামলার বার্তাও হতে পারে”। রবিবারই, পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি বলেন, “আমাদের কাছে বিস্বস্ত গোয়েন্দা রিপোর্ট আছে, পাকিস্তানে আবারও হামলার পরিকল্পনা করছে ভারত। আমাদের তথ্য অনুযায়ী, এপ্রিলের ১৬ থেকে ২০ মধ্যে তা হতে পারে”। পাকিস্তানের উদ্বেগের বিষয়টি রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের (UN Security Council)স্থায়ী পাঁচ সদস্যকে জানানো হয়েছে বলেও জানান তিনি। বালাকোটে (Balakot) জইশ-ই-মম্মদের (Jaish-e Mohammed) ক্যাম্পে ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) বিমান হামলার (air strike)এক মাসেরও বেশী সময় পর, এই দাবি করল পাকিস্তান। পরদিন, ভারতের আকাশসীমা (Indian airspace)লঙ্ঘন করেছিল পাকিস্তানের যুদ্ধবিমান(Pakistani fighter jet) এবং ভারতীয় সেনাবাহিনীকে টার্গেট করেছিল।

এ মাসে আবারও হামলা করবে ভারত, দাবি পাক বিদেশমন্ত্রীর

বিমানযুদ্ধে একটি পাকিস্তানী F-16 (Pakistani F-16 aircraft) যুদ্ধবিমানকে গুলি করে নামায় দেয় ভারত। তবে, গুলি চালানো ভারতীয় বায়ুসেনার পাইলট (IAF pilot) অভিনন্দন বর্তমানকে (Abhinandan Varthaman) আটক করে পাকিস্তান, পরে ছেড়েও দেয়।

বালাকোটের জইশ ঘাঁটির কথা দেড় দশক আগেই জানত আমেরিকা!

যেহেতু জঙ্গি সংগঠনটি ভারতে আরও হামলার ছক কষছিল বলে গোয়েন্দা রিপোর্ট ছিল, সেই কারণে, এই বিমান হানা(air strikes) 'নন মিলিটারি এবং প্রি-এম্পটিভ (non-military, and pre-emptive)' বলে জানায় ভারত। ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় (Pulwama) জঙ্গি হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের শহিদ(CRPF Attack) হওয়ার দায় স্বীকার করে জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ(Jaish-e Mohammed)।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................