ভারত মৌলিক বিষয় গুলিতে কাজ করেছে, তবে সমস্যার সমাধান দরকার: আইএমএফ

মঙ্গলবার International Monetary Fund ভারতের প্রবৃদ্ধির পূর্বাভাসকে ৯০ বেসিক পয়েন্ট কমিয়ে ৬.১ শতাংশ করেছে

 Share
EMAIL
PRINT
COMMENTS
ভারত মৌলিক বিষয় গুলিতে কাজ করেছে, তবে সমস্যার সমাধান দরকার: আইএমএফ

Indian Economy: আইএমএফের নির্দেশক বলেন যে, গত কয়েক বছরে ভারতে "খুব শক্তিশালী প্রবৃদ্ধি" হয়েছে


ওয়াশিংটন: 

ভারত যদিও তার অর্থনীতির মৌলিক বিষয়গুলিতে কাজ করেছে, তবে দীর্ঘমেয়াদে বৃদ্ধির পরিচালনা সহ বেশ কিছু সমস্যা রয়েছে দেশে, সেগুলির সমাধান করা দরকার, বলল আন্তর্জাতিক মুদ্রা তহবিল বা আইএমএফ (IMF) । মঙ্গলবার আইএমএফ ভারতের প্রবৃদ্ধির পূর্বাভাসকে ৯০ বেসিক পয়েন্ট কমিয়ে ৬.১ শতাংশ করেছে।এটি সাত মাসে দ্বিতীয় নিম্ন গঠিত সংশোধন এবং এর ফলে মোট ১২০ বেস পয়েন্ট হ্রাস হয়েছে। ১০০ বেস পয়েন্ট এক শতাংশ পয়েন্টের সমান। "ভারত মৌলিক বিষয়গুলির (দেশের অর্থনীতির) উপর কাজ করেছে, তবে (Indian Economy) এমন কিছু সমস্যা আছে যেগুলির আগে সমাধান করা প্রয়োজন। আর্থিক ক্ষেত্রে, বিশেষত নন-ব্যাংকিং সংস্থাগুলিতে সমস্যা আছে। এখন ব্যাংক গুলি একীকরণের জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে তাদের কিছু সমস্যা সমাধানেও সহায়তা করা উচিত", ওয়াশিংটন ডিসিতে একটি সাংবাদিক সম্মেলনে এমনটাই বলেন আইএমএফের (International Monetary Fund) ডিরেক্টর ক্রিস্টালিনা জর্জিভা ।

ভারত "গণতন্ত্রকে ভালবাসে, পুঁজিবাদীদের সম্মান করে": বিনিয়োগের আহ্বান অর্থমন্ত্রীর

তিনি আরও বলেন যে, "ভারতে, যা সবচেয়ে গুরুত্বপূর্ণ তা হ'ল দীর্ঘমেয়াদে বৃদ্ধির উদ্দেশ্য নিয়ে কাজ চালিয়ে যাওয়া। ভারতে মানব মূল ধনে বিনিয়োগ করাই এখন প্রথম অগ্রাধিকার। এখানে কাজের জগতে মহিলাদের আরও বেশি করে নিয়ে আসার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতে খুব মেধাবী মহিলারা আছেন, তবে তাঁরা বাড়িতে থাকেন, তাঁদের শ্রমশক্তিকে কাজে লাগাতে হবে", বলেন আইএমএফের ডিরেক্টর।

ক্রিস্টালিনা জর্জিভা বলেন যে বিগত বছরগুলিতে ভারতে "খুব শক্তিশালী" বিকাশ হয়েছে এবং আইএমএফও দেশের পক্ষে যুক্তিযুক্ত শক্তিশালী প্রবৃদ্ধি প্রকাশ করছে।

"অবসন্নতায় ভুগছে সরকার..": অর্থমন্ত্রীর মন্তব্যের পাল্টা জবাব মনমোহন সিংয়ের

তবে, "বিশ্বের অন্যান্য দেশগুলির মতো ভারতও মন্দাভাব অনুভব করছে। তাই আমরা ২০১৯ সালে ছয় শতাংশের কিছু বেশি প্রবৃদ্ধি প্রত্যাশা করব"।

এক প্রশ্নের জবাবে ক্রিস্টালিনা জর্জিভা বলেন, "কাঠামোগত সংস্কার করাই বর্তমানে ভারতের কাছে অগ্রাধিকার পাচ্ছে। তবে আমরা আশা করব যে এই সংস্কারগুলি অব্যাহত থাকবে"।

দেখুন ১৭.১০.২০১৯-এর সেরা খবর:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................