করোনার মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম মেনেই কেন্দ্রীয় মন্ত্রীসভার বৈঠক

মঙ্গলবার দেশজুড়ে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেন প্রধানমন্ত্রী। জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় তিনি সকলকে বাড়ি থেকে বেরোতে নিষেধ করেন তিন সপ্তাহের জন্য।

করোনার মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম মেনেই কেন্দ্রীয় মন্ত্রীসভার বৈঠক

India coronavirus lockdown: মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী।

হাইলাইটস

  • মন্ত্রিসভার বৈঠকে সকলকে বসতে দেখা গেল ১ মিটারের সামাজিক দূরত্ব বজায় রেখে
  • করোন‌ার সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম মানতেই এমন সিদ্ধান্ত
  • দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত নয়।
New Delhi:

করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে দেশজুড়ে ২১ দিনের সম্পূর্ণ লকডাউনের (Total Lockdown) প্রথম দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) মন্ত্রিসভার বৈঠকে সকলকে বসতে দেখা গেল ১ মিটারের সামাজিক দূরত্ব বজায় রেখে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ওই ছবিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দূরত্ব থেকে বসে থাকতে দেখা গিয়েছে সমস্ত মন্ত্রীদের। তাঁদের পরস্পরের মধ্যেও ছিল দূরত্ব। দিল্লিতে প্রধানমন্ত্রীর আবাস‌নে এভাবেই বসে থাকতে দেখা গেল সকলকে। মঙ্গলবার দেশজুড়ে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেন প্রধানমন্ত্রী। রাত আটটায় জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় তিনি সকলকে বাড়ি থেকে বেরোতে নিষেধ করেন তিন সপ্তাহের জন্য। তিনি সকলকে বোঝান, করোনা ভাইরাসের সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই এমন করতে হবে।

করোনার প্রকোপে সারা বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৪,০০০। এই মৃত্যুমিছিল থামাতে সামাজিক দূরত্ব বজায় রাখাই যে বৃহত্তম পথ সেকথা বলেছেন প্রধানমন্ত্রী।

২১ দিনের লকডাউন শুনেই হুড়োহুড়ি, দোকানে দোকানে ভিড়-ঠেলাঠেলি: ১০ তথ্য

মঙ্গলবার প্রায় আধঘণ্টার যে ভাষণ দেন প্রধানমন্ত্রী, তাতে তিনি বলেন, ‘‘অনেকেই বলছেন, সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারটা কেবল রোগীদের জন্য। এটা ভুল। সামাজিক দূরত্ব সকলের জন্য, এমনকী প্রধান‌মন্ত্রীর জন্যও।''

লকডাউন অমান্য করলে জেল ও জরিমানা করুন, রাজ্যগুলোকে নির্দেশ কেন্দ্রের

জানা যাচ্ছে, প্রথমে ভিডিও কলের বিষয়ে চিন্তাভাবনা থাকলেও পরে সামনাসামনিই বৈঠক হয়। কিন্তু ভাইরাস সংক্রমণ এড়াতে দূরত্ব বজায় রেখে।

সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে ৫৩০। মৃত্যু হয়েছে ৯ জনের।

লকডাউনের পরিস্থিতিতে সকলকে দুধ, ওষুধ, সবজির মতো নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করাও সরকারের অন্যতম চ্যালেঞ্জ।.