ঐতিহাসিক! ইডেনে একসঙ্গে বসে দিন-রাতের টেস্ট ম্যাচ দেখবেন মমতা-হাসিনা!

First Day-Night Test: শেখ হাসিনা একদিনের সফরে ভারতে আসবেন এবং টেস্ট শুরুর পরে তিনি কিছুটা সময় ম্যাচ দেখবেন এবং আবার খেলা শেষের সময় ফিরে আসবেন

ঐতিহাসিক! ইডেনে একসঙ্গে বসে দিন-রাতের টেস্ট ম্যাচ দেখবেন মমতা-হাসিনা!

Day-Night Test: ইডেন গার্ডেন্সের প্রেসিডেন্টস বক্সে বসে খেলা দেখবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও শেখ হাসিনা

কলকাতা:

২২ নভেম্বর থেকে কলকাতার ইডেন গার্ডেন্সে ভারতের মাটিতে প্রথম দিন-রাতের টেস্ট ম্যাচ শুরু হবে। জানা যাচ্ছে, এই টেস্টের (First Day-Night Test) প্রথাগত উদ্বোধন করতে এ দেশে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিন-রাতের ওই ঐতিহাসিক টেস্টের (Eden Gardens) প্রথাগতভাবে সূচনা করবেন তিনি, থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। প্রথাগত সূচনার পর একসঙ্গে বসে টেস্ট ম্যাচ উপভোগ করেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী (Sheikh Hasina)। মঙ্গলবার বাংলাদেশের ডেপুটি-হাইকমিশনার তৌফিক হাসানের নেতৃত্বে চার সদস্যের একটি দল ইডেন গার্ডেনের পরিস্থিতি ও নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করে দেখেন, পাশাপাশি তাঁরা খতিয়ে দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর সঙ্গে এদেশে আসতে ইচ্ছুক ৮০-জন প্রতিনিধিদের বসার ব্যবস্থাও।

বাংলাদেশ প্রধানমন্ত্রীর কর্মসূচি অনুসারে, শেখ হাসিনা একদিনের সফরে ভারতে আসবেন এবং টেস্ট শুরুর পরে তিনি কিছুটা সময় ইডেনে বসে ম্যাচ দেখবেন এবং পরে আবার খেলা শেষের সময় মাঠে ফিরে আসবেন তিনি, তখনই তাঁকে সম্মাননা জানানো হবে সিএবি-র পক্ষ থেকে।

ইডেনেই হবে দিন-রাতের টেস্ট, বাংলাদেশের বিরুদ্ধে নয়া ইতিহাস গড়বে ভারত

শেখ হাসিনার কর্মসূচির বিষয়ে তৌফিক হাসান পিটিআইকে বলেন: "প্রধানমন্ত্রী একদিনের সফরে এখানে সকালেই চলে আসবেন এবং ইডেনের ম্যাচের উদ্বোধন করবেন তিনি । তারপর কিছুক্ষণ ম্যাচ দেখার পরে তিনি বিশ্রাম নিতে চলে যাবেন। আবার পরে রাত ৮ টা নাগাদ তিনি ইডেনে ফিরে এসে একটি সম্বর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন"।

"তিনি ইডেনে প্রেসিডেন্ট বক্সগুলির মধ্যে একটিতে বসবেন। আমরা এই ব্যবস্থা নিয়ে খুশি এবং ঐতিহাসিক এই অনুষ্ঠানের অংশীদার হওয়ার প্রত্যাশায় রয়েছি", বলেন তিনি। "ইডেন ক্রিকেটের মক্কা হিসাবে পরিচিত এবং দুই দেশই প্রথমবার এই দিন / রাতের ম্যাচ খেলবে। বাংলাদেশের মানুষ সত্যিই এই ম্যাচটি নিয়ে দারুণ উচ্ছ্বসিত", বলেন ডেপুটি-হাইকমিশনার তৌফিক হাসান।

কলকাতায় দিন-রাতের টেস্ট নিশ্চিত হওয়ায় Kohli-কে ধন্যবাদ দিলেন Sourav Ganguly

শেখ হাসিনা এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ওইদিন ইডেনে উপস্থিত থাকবেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, বিসিসিআই সচিব জয় শাহ, মাস্টার ব্লাস্টার সচিন তেনডুলকর, রাহুল দ্রাবিড়, নইমুর রহমান, বিসিবি সভাপতি নাজমুল হাসান সহ সিএবির অন্য কর্মকর্তারাও।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News