সংক্রমণের বিরুদ্ধে যুদ্ধে ভালো জায়গায় আছে ভারত: অমিত শাহ

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, "গোটা বিশ্ব দেখছে কী ভাবে ভারত সংক্রমণের বিরুদ্ধে সাফল্যের সঙ্গে লড়ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এই লড়াই আশাপ্রদ।"

সংক্রমণের বিরুদ্ধে যুদ্ধে ভালো জায়গায় আছে ভারত: অমিত শাহ

সিআরপিএফ-এর এক অনুষ্ঠানে একথা বলেছেন অমিত শাহ। (ফাইল ছবি)

গুরগাঁও:

করোনা সংক্রমণ প্রতিরোধে ভালো জায়গায় আছে ভারত (Covid-19 battle in India)। অত্যন্ত দৃঢ়তা আর সংকল্পের সঙ্গে কাজ করছেন করোনা যোদ্ধারা। রবিবার এই দাবি করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সিএপিএফ-এর (CAPF programme) মেগা বৃক্ষরোপণ অনুষ্ঠানে এদিন গুরগাঁওতে গিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister Amit Shah)। চলতি মাসের মধ্যে দেশব্যাপী ১ কোটি ৩৭ লক্ষ গাছে লাগানোর পরিকল্পনা এই সশস্ত্র বাহিনীর। এই অনুষ্ঠানের উদ্বোধনে এসে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, "গোটা বিশ্ব দেখছে কী ভাবে ভারত সংক্রমণের বিরুদ্ধে সাফল্যের সঙ্গে লড়ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এই লড়াই আশাপ্রদ।" তিনি আরও বলেন, "প্রথমদিকে ভয় ছিল ভারতের মতো এই বিপুল জনসংখ্যার দেশে সংক্রমণ কতটা নিয়ন্ত্রিত থাকবে। আমাদের প্রাদেশিক সরকার। কেন্দ্রীয় নিয়ন্ত্রণ নেই। তাই এ ধরনের সংক্রমণের প্রতিরোধে অসম্ভব ছিল।

এদিকে, শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা, গত ২৪ ঘণ্টায় দেশে সর্বাধিক সংক্রমণ। একদিনে রেকর্ড সংখ্যক ২৮, ৬৩৭ জন সংক্রমিত। রবিবার এই তথ্য দিল স্বাস্থ্য মন্ত্রক। জানা গিয়েছে, এই সংক্রমণ ধরে দেশে মোট সংক্রমিত ৮,৪৯, ৫৫৩ জন। পাশাপাশি একদিনে ৫৫১ জনের মৃত্যুর খবর মিলেছে। রবিবার সকাল পর্যন্ত দেশে মোট মৃত ২২,৬৭৪ জন।

স্বাস্থ্য মন্ত্রক সূত্রে আরও খবর, এযাবৎকাল মোট ৫,৩৪, ৬২১ জন সুস্থ হয়েছেন। মন্ত্রকের দাবি, মোট সংক্রমণের ৭৮% এসেছে সাতটি রাজ্য থেকে। একদিনে এত সংখ্যাক সংক্রমণের নেপথ্যে আছে মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, তেলেঙ্গানা, অসম, বিহার, কর্নাটক।