যে ভিতের ওপর দেশ তৈরি, সেই নীতি অক্ষত রাখা উচিত: মুখ্যমন্ত্রী

আবার রাজ্যপাল ব্যারাকপুরের গান্ধিঘাটের অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। সেখানেও রাজ্যে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের পক্ষে সরব হয়েছিলেন জগদীপ ধনখড়

যে ভিতের ওপর দেশ তৈরি, সেই নীতি অক্ষত রাখা উচিত: মুখ্যমন্ত্রী

Mamata Banerjee unfurled the Tri-colour at the state function held on Red Road in Kolkata. (File photo)

কলকাতা:

একটা রাষ্ট্র যে ভিতের ওপর তৈরি, সেই নীতি সর্বদা অক্ষত রাখা উচিত। শনিবার ৭৪তম স্বাধীনতা দিবসে (74th Independence Day) এভাবেই ভারতের বৈচিত্রের মধ্যে ঐক্যের ভিতকে স্মরণ করালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর (CM Mamata tweets on Independence Day) করা টুইট পর্যালোচনা করে এই দাবি করেন রাজনৈতিক বিশ্লেষকরা। গোটা দেশের সঙ্গে এই রাজ্যেও স্বাস্থ্যবিধি মেনে স্বাধীনতা দিবস উদযাপিত করা হয়েছে। নিয়ন্ত্রিত ছিল জমায়েত ও গতিবিধি। শনিবার টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Bengal CM Mamata Banerjee) বলেছেন "আমার সব ভাই ও বোনকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। আমি তাঁদের স্যালুট করি যাঁরা স্বাধীন দেশ গড়তে আত্মত্যাগ করেছেন। আমি মনে করি যে ভিতের ওপর একটা দেশ গঠিত, সেই ভিতের নীতি সংরক্ষণ করা জরুরি।" এদিন তিনি রেড রোডের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। কলকাতা পুলিশের কুচকাওয়াজে সংবর্ধনা নিয়েছেন। ২৫ জন করোনা যোদ্ধাকে সংবর্ধিত করেন মুখ্যমন্ত্রী। যাঁরা সংক্রমণমুক্ত হয়ে আবার কাজে ফিরেছেন।

গোটা এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর লেখা গান, "করোনা চলে যাবে একদিন, কোভিড যোদ্ধাদের মনে রেখো" বেজেছে।

এই অনুষ্ঠানের পরেই সপার্ষদ রাজভবন যান মুখ্যমন্ত্রী। স্বাধীনতা দিবসে সৌহার্দ্যে বিনিময় করেন রাজ্যপালের সঙ্গে। ঝটিকা এই সফর প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, "প্রতিবছর সন্ধ্যায় রাজভবনে চা চক্রের আমন্ত্রণ থাকে। কিন্তু এ বছর করোনার কারণে সেই চক্রে থাকতে পারবো না। তাই সকালে রাজ্যপালের সঙ্গে দেখা করে গেলাম।" রাজ্যের শাসক দল সূূূূূূত্রে খবর, নবান্ন বনাম রাজ ভবন দ্বন্দ্ব ভুলে স্বাধীনতা দিবসে সৌজন্যের বার্তা দিতে মুখ্যমন্ত্রীর এই সপার্ষদ ঝটিকা সফর।

Newsbeep

 অপর দিকে আবার রাজ্যপাল ব্যারাকপুরের গান্ধিঘাটের অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। সেখানে রাজ্যের আগামি নির্বাচনগুলো অবাধ ও শান্তিপূর্ণ করতে সরব হয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।