This Article is From Sep 04, 2018

রাষ্ট্রপতির অনুমতি ব্যতীত সার্কিট বেঞ্চের উদ্বোধন হবে না, জানাল হাইকোর্ট

কলকাতা হাইকোর্ট কর্তৃপক্ষ কেন্দ্রীয় আইনমন্ত্রককে জানিয়ে দিল, রাষ্ট্রপতির অনুমোদন যতক্ষণ না আসছে, ততক্ষণ জলপাইগুড়ির সার্কিট বেঞ্চের উদ্বোধন করা সম্ভব হবে না

রাষ্ট্রপতির অনুমতি ব্যতীত সার্কিট বেঞ্চের উদ্বোধন হবে না, জানাল হাইকোর্ট
কলকাতা:

কলকাতা হাইকোর্ট কর্তৃপক্ষ কেন্দ্রীয় আইনমন্ত্রককে জানিয়ে দিল, রাষ্ট্রপতির অনুমোদন যতক্ষণ না আসছে, ততক্ষণ জলপাইগুড়ির সার্কিট বেঞ্চের উদ্বোধন করা সম্ভব হবে না। অতিরিক্ত সলিসিটর জেনারেল কৌশিক চন্দ এই ব্যাপারটি জানান বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চকে।

এর পর ওই দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ থেকে কৌশিক চন্দকে সার্কিট বেঞ্চের উদ্বোধন সংক্রান্ত বিষয়টি নিয়ে পিটিশন দাখিল করা সকল মামলাকারীকে এই সিদ্ধান্তটি সম্বন্ধে অবগত করার ব্যাপারে নির্দেশ দেওয়া হয়। সার্কিট বেঞ্চের উদ্বোধন নিয়ে অনিশ্চয়তা এর ফলে আরও বেড়ে গেল। আইনজীবীদের একটা বড় অংশ এমনটাই মনে করছেন।

প্রসঙ্গত, আজ থেকে ছ’বছর আগে, 2012 সালে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা হাইকোর্টের তৎকালীন প্রধান বিচারপতি জে এন প্যাটেলের সঙ্গে জলপাইগুড়ির এই সার্কিট বেঞ্চের ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেন। এই সার্কিট বেঞ্চ গড়ে তোলার জন্য রাজ্যের পক্ষ থেকে চল্লিশ একর জমি দেওয়া হয়েছিল।      



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.