ওয়াশিংটনে প্রবল বৃষ্টিতে ডুবে গেল হোয়াইট হাউসের বেসমেন্ট অফিস

১৮৭১ সালের পর এই নিয়ে সপ্তমবার জুলাইয়ে রেকর্ড পরিমাণ বৃষ্টি হল, জানালেন ন্যাশনাল ওয়েদার সার্ভিসের আবহাওয়াবিদ মার্ক চেনার্ড

 Share
EMAIL
PRINT
COMMENTS
ওয়াশিংটনে প্রবল বৃষ্টিতে ডুবে গেল হোয়াইট হাউসের বেসমেন্ট অফিস

বৃষ্টিতে জল ঢুকে ভেসে গেল অফিস, জলে ডুবে চেয়ার-টেবিল


ওয়াশিংটন: 

হাইলাইটস

  1. ওয়াশিংটনে টানা বৃষ্টিতে জল ডুবে গেল হোয়াইট হাউসও
  2. জলবন্দি বেশ কয়েকটি গাড়ি থেকে উদ্ধার করা হয়েছে কয়েকজনকে
  3. বন্যার জলে আটকদের উদ্ধার করতে ব্যবহার করা হচ্ছে লাইফবোট

সোমবার ওয়াশিংটন ডিসিতে এক ঘণ্টার রেকর্ড বৃষ্টিতে জলমগ্ন গোটা এলাকা (Rains flood Washington)। এমনকি জল ঢুকে পড়ে হোয়াইট হাউসের বেসমেন্টেও (White House Basement)। "একেবারে বিপজ্জনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সকলেরই উঁচু জায়গায় আশ্রয় নেওয়া প্রয়োজন!" সতর্কবার্তা জারি করে সেখানকার জাতীয় আবহাওয়া দফতর জানিয়েছে, সকাল ৯টা থেকে ১০টার মধ্যে রেগন ন্যাশনাল এয়ারপোর্ট এলাকায় ৩.৫ ইঞ্চি অর্থাৎ ৮.৪ সেমি(১২০০-১৩০০ জিএমটি) বৃষ্টি হওয়ার ফলে জল জমে গেছে।এর আগে ১৯৫৮ সালে এক ঘণ্টায় ২.২ ইঞ্চি অর্থাৎ ৫.৬ সেমি বৃষ্টিপাত হয়েছিল। ১৮৭১ সালের পর এই নিয়ে সপ্তমবার জুলাইয়ে  রেকর্ড পরিমাণ বৃষ্টি(Washington Rains) হল, জানিয়েছেন ন্যাশনাল ওয়েদার সার্ভিসের আবহাওয়াবিদ মার্ক চেনার্ড।

জলপাইগুড়িতে অবৈধ বালি খাদানে পড়ে ১০ বছরের বালকের মৃত্যু

উত্তরপশ্চিমে,আরলিংটন, ভার্জিনিয়াতেও সকাল ৯টা থেকে ১০ পর্যন্ত প্রায় ৫ ইঞ্চি অর্থাৎ ১২.৭ সেমি বৃষ্টিপাত হয় বলে জানিয়েছেন চেনার্ড। মেট্রো স্টেশনগুলির সিলিংয়ের মাধ্যমে ভেতরে জল ঢুকে যাওয়ার কারণে সেখানকার পরিষেবা ব্যাহত হয়েছে। জল ঢুকে গেছে ওয়াশিংটনের জাদুঘর ও স্মৃতিসংগ্রহশালাগুলিতেও, ফলে সেগুলি বন্ধ করে দিতে হয়েছে।পাশাপাশি জমা জলে বেশ কয়েকটি গাড়ি আটকে পড়ায় সেখান থেকে কয়েকজনকে উদ্ধার করা হয়েছে।ডিসি ফায়ার ও ইএমএস জানিয়েছে, দিনের মাঝামাঝি পর্যন্ত ১৫টি গাড়ির চালককে উদ্ধার করা হয়েছে।

প্রবল প্রতিবাদ, ১.৫ লক্ষ টাকা “কাটমানি” ফেরালেন তৃণমূলনেতা

বন্যার জলে (Washington Rains flood) আটকে পড়া মানুষদের উদ্ধার করার জন্যে হলুদ রাবার লাইফবোট ব্যবহার করছেন উদ্ধারকারীরা। ট্যুইটারের ছবিতে দেখা যাচ্ছে কিভাবে পেনসিলভানিয়া এভিনিউয়ের একটি অফিসের চেয়ার এবং টেবিল জলে ভাসছে।

"হোয়াইট হাউস লিক করছে",অর্থাৎ হোয়াইট হাউসের ভিতরেও জল ঢুকেছে বোঝাতে একটি ছবি দিয়ে ট্যুইট করেন সিএনএনের সাংবাদিক বেটসি ক্লেইন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................