ভাইরাল; সার্কাসে খেলা চলাকালীনই রিং মাস্টারকে আক্রমণ সিংহের! তারপর!

অনলাইননে ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে, দিব্যি খেলা চলছে সার্কাসের। হঠাতই ওই সিংহ তার প্রশিক্ষককে আক্রমণ করে, মাটিতে আছড়ে ফেলে দেয় রিং মাস্টারকে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ভাইরাল; সার্কাসে খেলা চলাকালীনই রিং মাস্টারকে আক্রমণ সিংহের! তারপর!

ইউক্রেনে ওই সার্কাস চলাকালীনই সিংহ আক্রমণ করে তার প্রশিক্ষককে


ইউক্রেনের একটি সার্কাসে দর্শক-শ্রোতাদের ক্যামেরা সাক্ষী রইল এক ভয়ানক মুহূর্তের! খেলা দেখাতে দেখাতেই রিং মাস্টারকে আক্রমণ সিংহের। ডেইলি মেল জানাচ্ছে, এই লোম খাড়া করা ঘটনাটি ঘটেছে লুগানস্ক রাজ্য সার্কাসের (Lugansk State Circus) একটি শোয়ে। সুপরিচিত সার্কাস প্রশিক্ষক রিং মাস্টার হামাদা কোটার (circus trainer Hamada Kouta) উপর অতর্কিতে আক্রমণ করে ওই সিংহ!

পুরো ঘটনাটিই নানা দিক থেকে ভিডিও করেন উপস্থিত দর্শকরা। অনলাইননে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, দিব্যি খেলা চলছে সার্কাসের। হঠাতই ওই সিংহ তার প্রশিক্ষককে আক্রমণ করে, মাটিতে আছড়ে ফেলে দেয় রিং মাস্টারকে। ছন্দপতন ঘটে, স্তব্ধ হয়ে যায় গান, উপস্থিত শ্রোতা দর্শকরা ভয়ে আর্তনাদ করে ওঠে! তবে শেষ হাসি হেসেছেন রিং মাস্টারই! সিংহটিকে ধাক্কা দিয়ে উপরে উঠে দাঁড়ান হামাদা, সিংহটিও পিছিয়ে যায় আস্তে আস্তে।

 বিশ্বের সবথেকে মূল্যবান রান্নাঘর কোনটি জানেন? দেখুন শেফের চোখে সেই ছবি

দেখুন লোম খাড়া করে সেই ভিডিও:

সিংহের আক্রমণে তেমন বড় কোনও আঘাত পাননি হামাদা। তিনি জানিয়েছেন, “সিংহ আমার দিকে ঝুঁকে আমার গায়ে লাফ মারে এবং আমাকে একবার কামড়াল, কিন্তু আমার সৌভাগ্য যে ঘাড়ে কামড়ায়নি। আমাকে উঠে যেতে দিল। আমার পিঠ, হাত ও পায়ে একটু আঘাত লেগেছে। আমি একটাই সিংহকে ডেকেছিলাম, এবং দ্বিতীয় সিংহটি আমাকে সামনে থেকে আক্রমণ করেছিল।"

তিনি আরও জানান যে, এই আক্রমণের ফলে সার্কাসের প্রদর্শনী বন্ধ হয়ে যায়নি। আসলে এমন ঘটার কথা না। সিংহরা নতুন জায়গায় আসার পর থেকেই একটু অবিন্যস্ত ছিল। 

মানবিকতায় উজ্জ্বল! জমানো ১০ টাকা নিয়ে মুরগির প্রাণ বাঁচাতে হাসপাতালে ছোট্ট শিশু

হামাদা বলেন, “আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হ'ল যে দর্শকদের মধ্যে শিশুরাও ছিল। অবশ্যই আমি রক্তাক্ত হয়েছি, কিন্তু আমি সবাইকে শান্ত হতে বলি। শুরু থেকে আবারো পুরোটা শুরু করি।”

এই ঘটনাটির পরে স্বাভাবিকভাবেই বিগ ক্যাট রেসকিউ (Big Cat Rescue) এবং অ্যানিম্যাল ডিফেন্ডারস ইন্টারন্যাশনালের (Animal Defenders International) মতো অনেক পশু কল্যাণ সংস্থাগু সার্কাসে বাঘ সিংহের খেলা দেখানোয় নিষেধাজ্ঞা জারি (ban on big cats performing in circuses) করতে অনুরোধ করেছে সরকারকে। চিনে দুই বছর আগে এমনই একটি ঘটনা ঘটেছিল, যেখানে শো চলাকালীন একটি সিংহ তার প্রশিক্ষককে টেনে নিয়ে যায়।

Click for more trending news




লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................