Telangana: তেলেঙ্গানায় জোট গড়ল কংগ্রেস, টিডিপি ও সিপিআই, দাবি রাষ্ট্রপতি শাসনের

কংগ্রেস, চন্দ্রবাবু নায়ড়ুর তেলুগু দেশম পার্টি এবং সিপিআই নির্বাচনে একসঙ্গে লড়ার জন্য জোট গড়ার সিদ্ধান্ত নিল তেলেঙ্গানা(Congress, CPI, TDP form an alliance in Telangana)।

 Share
EMAIL
PRINT
COMMENTS

Telangana assembly...গত সপ্তাহেই ভেঙে দেওয়া হয় তেলেঙ্গানা বিধানসভা।

হায়দরাবাদ: 

সব ঠিকঠাক থাকলে এই বছরের শেষেই নির্বাচন হতে চলেছে তেলেঙ্গানায়। সেখানেই কংগ্রেস, চন্দ্রবাবু নায়ড়ুর তেলুগু দেশম পার্টি এবং সিপিআই নির্বাচনে একসঙ্গে লড়ার জন্য জোট গড়ার সিদ্ধান্ত নিল(Congress, CPI, TDP form an alliance in Telangana)। এই তিনটি দলের নেতারা মিলে মঙ্গলবার দেখা করল তেলেঙ্গানার রাজ্যপালের সঙ্গে।

সেখানে গিয়ে তারা রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি জানাল। এই বছরের শেষেই নির্বাচন করার ব্যাপারে আগ্রহী মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও তাঁর সরকারের চার বছরের পূর্তির দিনেই বিধানসভা ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নেন। মেয়াদ শেষ হওয়ার এক বছর আগেই এই সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি। এখন নির্বাচনের দিনটি ঘোষণা না হওয়া পর্যন্ত রাজ্যের ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্বপালন করবেন।

কংগ্রেস, তেলুগু দেশম ও সিপিআইয়ের নেতারা বলেন, “কে চন্দ্রশেখর রাও যতদিন মুখ্যমন্ত্রী থাকবেন, ততদিন রাজ্যে স্বচ্ছ নির্বাচন করা সম্ভব নয় কিছুতেই। সেই কারণেই তেলেঙ্গানাতে তাড়াতাড়ি নির্বাচন করার যে চেষ্টা চলছে তার বিরুদ্ধে শীর্ষ আদালতে যাব আমরা”।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘তাঁবেদার' হয়ে থাকার জন্য চন্দ্রশেখর রাওয়ের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে প্রাথমিকভাবে বলেছিল, এই বছর কিছুতেই রাজ্যে নির্বাচন করা সম্ভব নয়।

যদিও, আইন অনুযায়ী, বিধানসভা ভেঙে দেওয়ার ছ'মাসের মধ্যেই সংশ্লিষ্ট রাজ্যে নির্বাচন করতে হবে।

বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, তেলেঙ্গানার বিধানসভা নির্বাচনে একাই লড়াই করবে তারা।   

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................... Advertisement ...................
................... Advertisement ...................

................................ Advertisement ................................