This Article is From Aug 16, 2019

"ধন্যবাদ দিদি":মমতা বন্দ্যোপাধ্যায় জন্মদিনের শুভেচ্ছা জানানোয় পাল্টা বললেন কেজরিওয়াল

বিজেপি সাংসদ রাজীব চন্দ্রশেখর এবং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন

আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের জন্মদিন, শুভেচ্ছা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

নয়া দিল্লি:

আজ (শুক্রবার) দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) জন্মদিন, তিনি ৫১ বছর বয়সে পদার্পণ করলেন। সকাল সকালই তাঁকে টুইট করে জন্মদিনের (Arvind Kejriwal) শুভেচ্ছা জানান তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । আপ প্রধানকে (Arvind Kejriwal) টুইটে জন্মদিনের শুভেচ্ছা জানান বিজেপি সাংসদ রাজীব চন্দ্রশেখরও। মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করেছেন, "অরবিন্দ জি, আপনাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই"। ওই টুইটের জবাবে কেজরিওয়াল বলেন, "আপনাকে অনেক ধন্যবাদ দিদি,"। আম আদমি পার্টির প্রতিষ্ঠাতা অরবিন্দ কেজরিওয়াল দিল্লি থেকেই তাঁর রাজনৈতিক জীবনের সূচনা করেছিলেন, এবং শেষ পর্যন্ত রাজধানীর নির্বাচনে জয়লাভ করে দিল্লি মুখ্যমন্ত্রী পদে বসেন কেজরিওয়াল।

পাশাপাশি বিজেপি সাংসদ চন্দ্রশেখর টুইট করেছেন, "দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে শুভ জন্মদিনের শুভেচ্ছা।"

জম্মু কাশ্মীরকে কেন্দ্রশাসিত করার বিষয়ে কেন্দ্রের পাশে ‘বিরোধী' অরবিন্দ কেজরিওয়াল

এর আগে গত এপ্রিল ও মে মাসে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের আগে, মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে লোকসভার লড়াই লড়ার জন্য প্রয়োজনে তিনি আপের সঙ্গেও জোটের জন্য প্রস্তুত রয়েছেন। দিল্লিতে বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের সঙ্গে আপের জোট বেঁধে লড়াইয়ের প্রস্তাব দিলেও কেজরিওয়ালের প্রস্তাব ফিরিয়ে দেয় কংগ্রেস। তখনই আপ প্রধানের পাশে দাঁড়িয়ে তৃণমূল নেত্রী (Mamata Banerjee) বলেন "অরবিন্দ কি করবেন? তিনি (কংগ্রেসের সঙ্গে জোটের জন্যে) এত কিছু করেছেন"।

অরবিন্দ কেজরিওয়ালের দল ৪০ টি লোকসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করেছিল, তবে পাঞ্জাবে কেবল একটিতেই জিততে পারে আপ। বিজেপি দিল্লির সাতটি লোকসভা আসনই জিতে নেয় গত নির্বাচনে।

গণতন্ত্র ভারতের সবচেয়ে মূল্যবান সম্পদ, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কেজরিওয়ালের (Arvind Kejriwal) আম আদমি পার্টি ২০১৫ সালে দিল্লির বিধানসভা নির্বাচনে ৭০ টি বিধানসভা আসনের মধ্যে ৬৭ টি আসনেই জিতেছিল। সেই সময় বিজেপি কেবল তিনটি আসন পেয়েছিল , কিন্তু কংগ্রেস একটিও আসনে জিততে পারেনি।

রাজনীতিতে যোগ দেওয়ার আগে অরবিন্দ কেজরিওয়াল ছিলেন ভারতীয় রাজস্ব পরিষেবা দফতরের এক আয়কর আধিকারিক। তিনি খড়গপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে মেকানিকাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক।

তথ্য অধিকার আইন ব্যবহার করে দুর্নীতি দমনবিরোধী কাজের জন্য অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) ২০০৬ সালে রামন ম্যাগসেসে পুরষ্কার দেওয়া হয়েছিল।

.