প্রধানমন্ত্রীর পাক সফরের কথা মনে করিয়ে আক্রমণ কংগ্রেসের

মঙ্গলবার অন্যান্য বিরোধী দলগুলির সঙ্গে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করতে যান কংগ্রেস নেতারা।

প্রধানমন্ত্রীর পাক সফরের কথা মনে করিয়ে আক্রমণ কংগ্রেসের

২০১৫ সালে পাকিস্তানে যাওয়া নিয়ে সমালোচিত হতে হয়েছিল প্রধানমন্ত্রীকে।

আবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) আক্রমণ করল কংগ্রেস (Congress)। ২০১৫ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আকস্মিক পাকিস্তান (Pakistan) সফরের কথা তুলে বিতর্ক উস্কে দিয়েছে কংগ্রেস। মঙ্গলবার অন্যান্য বিরোধী দলগুলির সঙ্গে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করতে যান কংগ্রেস নেতারা। এরই মধ্যে প্রধানমন্ত্রী ২০১৫-র পাক সফরের কথা বিতর্ক উস্কে দিল কংগ্রেস।

২০১৫ সালের ডিসেম্বর মাসে হঠাৎই লাহোরে উপস্থিত হন প্রধানমন্ত্রী। কাবুল‌ থেকে করা এক টুইটে সেই সফরের কথা সকলকে জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানিয়েছিলেন, তিনি নওয়াজ শরিফকে ৬৬তম জন্মদিনের শুভেচ্ছা জানাতে সেদেশে গিয়েছিলেন।

এরই বছরখানেকের মধ্যে ২০১৬ সালের সেপ্টেম্বরে জম্মু ও কাশ্মীরের উরিতে সেনা শিবিরে জঙ্গি হানা চালায় পাক জঙ্গিরা।

সেই সময় পাকিস্তানে যাওয়া নিয়ে সমালোচিত হতে হয়েছিল প্রধানমন্ত্রীকে।

এদিন বিরোধী দলগুলি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেকা করে বিতর্কিত নতুন নাগরিকত্ব আইন প্রত্যাহারের দাবি জানায়।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রীকে একাধিক চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলে‌ন তৎকালীন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। সেই চ্যালেঞ্জের কোনওটাই অবশ্য গ্রহণ করেননি প্রধানমন্ত্রী। এর মধ্যে অন্যতম ছিল রাপায়েল যুদ্ধবিমান চুক্তি।

ওই যুদ্ধবিমান কেনার ব্যাপারে কেন্দ্রীয় সরকারকে দুর্নীতির অভিযোগে বিদ্ধ করেছিল কংগ্রেস। যদিও শেষ পর্যন্ত বিজেপিই জয়লাভ করে লোকসভা নির্বাচনে। আরও বেশি আসন নিয়ে ক্ষমতায় আসে। কংগ্রেসের বিপর্যয়ের অন্যতম কারণ হিসেবে ধরা হয় রাফায়েল ইস্যুতে প্রধানমন্ত্রীকে করা ব্যক্তিগত আক্রমণের বিষয়টিকে।

More News