পশ্চিমবঙ্গে ট্রেনের ধাক্কায় ফের হাতির মৃত্যু,জখম আরও ১

চলন্ত ট্রেনের ধাক্কা খেয়ে ঘটনাস্থলেই মারা যায় একটি হাতি,রেটি এবং মোরাঘাট জঙ্গলের মধ্যবর্তী রাস্তায় পড়ে ছিল আরও একটি জখম হাতি

 Share
EMAIL
PRINT
COMMENTS
পশ্চিমবঙ্গে ট্রেনের ধাক্কায় ফের হাতির মৃত্যু,জখম আরও ১

চালক জানান এমার্জেন্সি ব্রেক চাপা হলেও থামতে দেরি হওয়ায় হাতিদের ধাক্কা মারে চলন্ত ট্রেনটি


জলপাইগুড়ি: 

পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলায় (Jalpaiguri district of West Bengal) ফের একটি পুরুষ হাতিকে ধাক্কা মেরে (elephant killed) তার উপর দিয়ে চলে গেল চলন্ত ট্রেন (running train)।ওই ট্রেনটির ধাক্কায় গুরুতর জখম হয় অন্য একটি হাতিও, জানিয়েছেন বন দফতরের আধিকারিকরা।ধুবরি-নিউ জলপাইগুড়ি ইন্টারসিটি এক্সপ্রেস (Dhubri-New Jalpaiguri Intercity Express) রবিরার রাত সাড়ে ৮টার সময় ওই হাতি চলাচলের স্থান যাকে এলিফ্যান্ট করিডোর(elephant corridor) বলা হয় সেখান দিয়ে যাচ্ছিল। সেইসময়ই ওই দুর্ঘটনা ঘটে।বনদফতর সূত্রে খবর,ঘটনাস্থলেই একটি হাতির মৃত্যু (elephant dead)হলেও ট্রেনের ধাক্কায় (running train) ওই গুরুতর জখম অন্য হাতিটির সন্ধান মেলে রেটি এবং মোরাঘাট জঙ্গলের মধ্যবর্তী রাস্তায়।মৃত হাতিটির দেহ ময়নাতদন্তের জন্যে পাঠানো হয়েছে।এদিকে ট্রেনের ধাক্কায় জখম অন্য হাতিটির চিকিৎসা শুরু হয়েছে বলে জানা গেছে।

ইস্কনের আমন্ত্রণ মেনে রথযাত্রায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নুসরত

ট্রেনের চালক প্রকাশ কুমার জানিয়েছেন যে হাতিগুলির একেবারে কাছাকাছি চলে আসার পর সেগুলিকে দেখতে পান তিনি। তৎক্ষণাৎ এমার্জেন্সি ব্রেক চাপলেও ট্রেনটি (running train)ওই থামার আগেই তা গিয়ে ধাক্কা মারে হাতিদের।ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরী জানান যে এটা খুবই দুর্ভাগ্যের বিষয় যে বনাঞ্চলের(forest) মধ্যে দিয়ে যাওয়ার সময় কখনোই ট্রেনের চালকরা ধীরগতিতে ট্রেন চালান না।অথচ রেল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বনাঞ্চলের মধ্যে দিয়ে যাওয়ার সময় ধীরগতিতে ট্রেন চালানো হবে বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলেও জানান তিনি।

জানা গেছে, যে অঞ্চলে এই হাতিটির মৃত্যু (elephant dead) হয় ঠিক এখানেই ২০১৩ সালে চলন্ত ট্রেনের ধাক্কায় (running train)ওই একসঙ্গে ৬টি হাতির মৃত্যু হয়েছিল।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................