"কোনও ৫৬ ইঞ্চি তোমাকে আটকাতে পারবে না" পি চিদাম্বরমকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন কার্তি

INX Media Case: দেশের অর্থনৈতিক মন্দার বিষয়ে সরকারকে লক্ষ্য করে ৫৬ ইঞ্চির কটাক্ষ কার্তি চিদাম্বরমের। এবারের জিডিপি বৃদ্ধি ছয় বছরের মধ্যে নিম্নতম।

 Share
EMAIL
PRINT
COMMENTS

তিহার জেলেই নিজের ৭৪ তম জন্মদিনটি কাটাচ্ছেন P Chidambaram (ফাইল ছবি)।


নয়া দিল্লি: 

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরম (P Chidambaram) আজ (সোমবার) তাঁঁর ৭৪ তম জন্মদিনটি তিহার জেলেই কাটাচ্ছেন, তাঁর বিরুদ্ধে দুর্নীতি মামলার (INX Media Case) তদন্ত চলছে এবং তাঁকে গত ৫ সেপ্টেম্বর ওই জেলে পাঠানো হয়। বাবার জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়ে এক খোলা "চিঠি" লেখেন ছেলে কার্তি চিদাম্বরম। ওই চিঠিতে তিনি (Karti Chidambaram) মোদি সরকারকে তীব্র কটাক্ষও করেন। ২০১৪ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর প্রচার চলাকালীন "৫৬ ইঞ্চি ছাতি"-র যে মন্তব্য করেছিলেন তা উল্লেখ করেই ওই খোলা চিঠিতে কটাক্ষ করেন পি চিদাম্বরমের ছেলে: "তুমি আজ ৭৪ বছরে পড়লে কিন্তু কোনও ৫৬ নম্বর তোমাকে আটকাতে পারবে না!!!" কার্তি চিদাম্বরম তাঁর বাবাকে শুভেচ্ছা জানানোর অজুহাতে মোদি সরকারকে তীব্র বাক্যবাণে বিঁধেছেন। চন্দ্রযান 2 -এর উৎক্ষেপণ থেকে শুরু করে জিডিপি বৃদ্ধি এবং জম্মু ও কাশ্মীরের বিভিন্ন বিষয় নিয়েও কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেন তিনি।

"... আমরা আশা করি তুমি খুব তাড়াতাড়ি আমাদের সবার সঙ্গে কেক কাটতে বাড়িতে ফিরে আসবে। তবে অবশ্যই, আজকের যুগে ৭৪ বছর বয়সী হওয়াটা ১০০ দিনের তুলনায় কিছুই নয়", মোদি সরকারের ১০০ দিন পূরণের বিষয়টিকে কটাক্ষ করে লেখেন কংগ্রেস সাংসদ কার্তি চিদাম্বরম।

তিনি চন্দ্রযান 2 মিশনের চাঁদে অবতরণের প্রচেষ্টা এবং যোগাযোগের হারানোর বিষয়টিকে "নাটক" বলে উল্লেখ করেছেন ।  "না, ল্যান্ডার যোগাযোগ হারানোর পরে নাটক হয়নি, নাটক হয় তারপরেই। কন্যাকুমারী থেকে আসা আমাদের সহকর্মী ইসরো প্রধান ডঃ কে সিভান এই ঘটনায় দৃশ্যত বিচলিত হয়েছিলেন। প্রধানমন্ত্রী তাঁকে সান্ত্বনা দেন। আমি আন্তরিকভাবে আশা করি যে আমাদের প্রধানমন্ত্রী তাঁর ভক্তরা যতটুকু বিশ্বাস রেখেছিলেন তার থেকে বেশি কৃতিত্ব আমাদের ইসরোর বিজ্ঞানীদের দেবেন। তবে শুধু ইসরোই নয়, হাজার হাজার বছর আগে থেকে এই মহাকাশ অভিযান হয়ে আসছে। গত সপ্তাহে মোদি সরকারেরই মন্ত্রী পীযূষ গয়াল নিউটনের কাছ থেকে মহাকর্ষের তত্ত্ব ছিনিয়ে নিয়ে এবং আইনস্টাইনকে দিয়ে দিচ্ছিলেন", চিঠিতে কটাক্ষ করেন তিনি ।

জিডিপি প্রবৃদ্ধির ছয় বছরের নিম্নতম হওয়া নিয়েও কেন্দ্রীয় সরকারকে বেঁধেন তিনি। পাশাপাশি তাঁর কটাক্ষে স্থান পায় দেশের গাড়ি শিল্পের মন্দাও। কটাক্ষ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকেও। এমনকি জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ করে সেখানকার নেতাদের দিনের পর দিন ধরে আটকে রাখা নিয়েও তীব্র বাক্যবাণ ছুঁড়তে দেখা যায় পি চিদাম্বরমের ছেলে কার্তি চিদাম্বরমকে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................