জাগুয়ারের সঙ্গে সেলফি, শেষমেশ কী হল থাবার আঘাতে জর্জরিত মহিলার?

৩০ বছর বয়সী ওই মহিলা জাগুয়ারের খাঁচার কাছে একটি সেলফি নিতে যান। জাগুয়ারটি বেরিয়ে এসে হামলা চালায়, থাবা দিয়ে জড়িয়ে ধরে ওই মহিলাকে। ওই মহিলাকে তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত সুস্থ আছেন

জাগুয়ারের সঙ্গে সেলফি, শেষমেশ কী হল থাবার আঘাতে জর্জরিত মহিলার?

মহিলাকে থাবা দিয়ে আক্রমণ করে ওই জাগুয়ার

আরিজোনাতে ওয়াইল্ড লাইফ ওয়ার্ল্ড জু (Wildlife World Zoo in Arizona)তে জাগুয়ারের খাঁচার বাইরে ছবি তুলতে গিয়ে ওই জাগুয়ারের হামলার শিকার হলেন এক মহিলা। গ্রামীণ মেট্রো ফায়ার ডিপার্টমেন্টের মুখপাত্র শন গিলেল্যান্ড রোববার ওয়াশিংটন পোস্টকে জানান, ৩০ বছর বয়সী ওই মহিলা জাগুয়ারের খাঁচার কাছে একটি সেলফি নিতে যান। জাগুয়ারটি বেরিয়ে এসে হামলা চালায়, থাবা দিয়ে জড়িয়ে ধরে ওই মহিলাকে। ওই মহিলাকে তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত সুস্থ আছেন তিনি। প্রত্যক্ষদর্শী অ্যাডাম উইলকারসন জানান, তিনি ও তাঁর মা শনিবার সন্ধ্যায় ওই মহিলাটির চিত্কার শুনে সাহায্যের জন্য দৌড়ে যান। 

অঙ্ক কষে, বোর্ড গেম খেলে বেঁচে আছেন পৃথিবীর প্রাচীনতম ব্যক্তি, বয়স ১১৬

তাঁর কথায়, “আমার মা ওই মহিলাকে জলের বোতল এগিয়ে দেন, এবং জাগুয়ারটিও সরে যায়। ওই মহিলার সোয়েটারটা জাগুয়ারের থাবায় লেগেছিল।" ওই চিড়িয়াখানার মালিক ওলসন সংবাদ সংস্থাকে বলেন, “সাধারণ মানুষকে একেবারে দূরে রাখা যাবে এমন কোনও উপায় নেই। এসব মাঝে মাঝে ঘটে। এবং আমরা সেখানে যথেষ্ট বাধা রাখি। যদি মানুষ বেড়া অতিক্রম করেন তাহলে তো সমস্যায় পড়তে হবেই।" গত গ্রীষ্মে, একটি পুরুষ জাগুয়ার নিউ অর্লেন্সের অডুবুন চিড়িয়াখানা থেকে পালিয়ে যায় এবং ওইখানেই নয়টি অন্যা প্রাণির হত্যা করে।

জাগুয়াররা ৮৫ টিরও বেশি প্রজাতির শিকার করে বলে জানিয়েছে প্রাকৃতিক সংরক্ষণ কেন্দ্রের আন্তর্জাতিক সংস্থা। কেন্দ্রীয় ও দক্ষিণ আমেরিকার জঙ্গলে এদের আবাস, কিন্তু আইইউসিএন জানিয়েছে দক্ষিণের দিকে এরা বিপন্নতার সম্মুখীন হচ্ছে। কিটি ব্লক একটি বিবৃতিতে বলেন, “মানুষের ভুল ধারণা রয়েছে যে বন্য প্রাণিদের খুব কাছে চলে যাওয়া যায়। এমন ভুল ধারণা থাকে বলেই এই ধরনের ঘটনা ঘটে বারে বার।" 

Newsbeep

রবিবার সকালে ১৪৯ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল ইথিওপিয়ার বিমান

ওয়াইল্ড লাইফ ওয়ার্ল্ড জু অ্যান্ড অ্যাকোয়ারিয়ামে ৬০০ টিরও বেশি প্রজাতির বাসা এবং পেঙ্গুইন এবং হাঙ্গর সহ অ্যাকোয়ারিয়ামে ৭৫ টিরও বেশি প্রাণি রয়েছে। ওলসন জানান যে, প্রাণিদের কাছ থেকে দর্শকদের দূরে রাখার জন্য আরও বেড়া যোগ করা উচিত কিনা তা খতিয়ে দেখবেন চিড়িয়াখানার কর্মকর্তারা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)