পাক জাতীয় দিবসের আগে বার্তা দিলেন মোদী, টুইট করলেন ইমরান

কাশ্মীরে জঙ্গি হানা, ভারতীয় বায়ু সেনারত স্ট্রাইক এবং পাকিস্তানের পাল্টা- এ ধরনের নানা ঘটনা ঘটেছে গত পাঁচ সপ্তাহের মধ্যে।

 Share
EMAIL
PRINT
COMMENTS

প্রতি বছর ২৩ মার্চ জাতীয় দিবস পালন করে পাকিস্তান।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. পাক জাতীয় দিবসের আগে বার্তা দিলেন মোদী, টুইট করলেন ইমরান
  2. ১৯৯৯ সালের পর দুদেশের মধ্যে সম্পর্ক এত খারাপ কখনও হয়নি
  3. পাকিস্তানকে জাতীয় দিবসের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কাশ্মীরে জঙ্গি হানা, ভারতীয় বায়ু সেনার স্ট্রাইক (Air Force Air Strike)  এবং পাকিস্তানের পাল্টা- এ ধরনের নানা ঘটনা ঘটেছে গত পাঁচ সপ্তাহের মধ্যে। ১৯৯৯ সালের পর দুদেশের মধ্যে সম্পর্ক এত খারাপ কখনও হয়নি। উত্তেজনা কখনও এতটা বাড়েনি। এরই মাঝে  পাকিস্তানকে জাতীয় দিবসের (Pak National Day) শুভেচ্ছা  জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। এই বিষয়টিকে  স্বাগত জানিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Pak PM Imran Khan) বলেছেন দু'দেশের মধ্যে তৈরি হওয়া উত্তেজনা  প্রশমনের এটাই সময়। শান্তি এবং  দু'দেশের প্রতিটি নাগরিকের সমৃদ্ধির লক্ষ্যকে সামনে রেখে  এগিয়ে চলার সময় এসেছে।  প্রতি বছর ২৩ মার্চ জাতীয় দিবস (National Day) পালন করে পাকিস্তান।        

দু'দশক বাদে তৃণমূল থেকে বাদ পড়ল ‘কংগ্রেস'

  

এর আগে  শুক্রবার দিল্লির পাক হাইকমিশনে পাকিস্তানের জাতীয় দিবসের অনুষ্ঠান হচ্ছে। কিন্তু সেই অনুষ্ঠান বয়কট করেছে  ভারত। জানা গিয়েছে জম্মু কাশ্মীরের   বিচ্ছিন্নতাবাদী নেতাদের  আমন্ত্রণ জানানোয় অনুষ্ঠানে না থাকার  সিদ্ধান্ত হয়েছে। সূত্র থেকে  এনডিটিভি  জানতে পেরেছে কাশ্মীরের ৩০ জন হুরিয়ত নেতাকে জাতীয় দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ জানান  হয়েছে। এনডিটিভিকে এক সরকারি আধিকারিক বলেছেন, এটা পাকিস্তানের  দ্বিচারিতা। আর তাই ভারতের তরফে কোনও  সরকারি আধিকারিককে অনুষ্ঠানে পাঠান হচ্ছে না।গত মাসে  পুলওয়ামায় জঙ্গি হানার পর থেকে ভারত এবং পাকিস্তানের মধ্যে উত্তেজনা তৈরি  হয়েছে। এরই মাঝে পাকিস্তানের জাতীয় দিবসের অনুষ্ঠান বয়কট করে ভারত। ওই হামলার দায়  নিয়েছিল জইশ-ই-মহম্মদ। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................