ইমরানের শপথে ডাক পেলেন আমির খান কপিল দেব, সুনীল গাভাস্কর, যাচ্ছেন সিধু

এ মাসের 11 তারিখ হতে চলেছে শপথ গ্রহণ অনুষ্ঠান। তাতে উপস্থিত থাকার জন্য কয়েকজন প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে আমন্ত্রণ জানিয়েছেন ইমরান।

 Share
EMAIL
PRINT
COMMENTS

ইতিমধ্যেই আমন্ত্রণ গ্রহণ করেছেন সিধু


ইসলামাবাদ: 

খেলার মাঠে তাঁরা ছিলেন প্রতিপক্ষ। সেই লড়াই শেষ হয়েছে কয়েক দশক আগে। বাইশ গজে রাজ করা ইমরান এখন পাক রাজনীতির সুলতান। নির্বাচনে তাঁর দল সবচেয়ে বেশি আসন পেয়ে সরকার গড়ছে। আর তিনি হচ্ছেন প্রধানমন্ত্রী। এ মাসের 11 তারিখ হতে চলেছে শপথ গ্রহণ অনুষ্ঠান। তাতে উপস্থিত থাকার জন্য কয়েকজন প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে আমন্ত্রণ জানিয়েছেন ইমরান। তালিকায় রয়েছেন কপিল দেব, সুনীল গাভাস্কর  এবং সিধু। একই সঙ্গে ডাক পেয়েছেন আমির খানের মতো বলি তারকাও। ইতিমধ্যেই আমন্ত্রণ গ্রহণ করেছেন সিধু। তিনি বলেছেন আমন্ত্রণ পেয়ে আমি সম্মানিত এবং যাওয়ার  সিদ্ধান্ত নিয়েছি।

ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ পাক নির্বাচনে সবচেয়ে বড় দল হলেও সরকার গড়ার জাদুসংখ্যা তাদের কাছে নেই। এমতাবস্থায় কয়েকটি ছোট দল এবং নির্দলদের সঙ্গে যোগাযোগ করছেন  তারা।

সরকার গঠনের সম্ভবনা তৈরি হওয়ার পর থেকেই শপথ গ্রহণ অনুষ্ঠান নিয়ে আগ্রহ তৈরি হয়। এক সময় শোনা যাচ্ছিল অনুষ্ঠানে হাজির থাকবেন নরেন্দ্র মোদী। তবে তা অস্বীকার করেছে ইমরানের দল।

বছর চারেক আগে যখন মোদী প্রধানমন্ত্রী পদে শপথ নেন তখন সেখানে উপস্থিত ছিলেন নওয়াজ শরিফ। এক বছর বাদে নওয়াজের জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানাতে চলে গিয়েছিলেন মোদী। কিন্তু পরে একাধিকবার পাকিস্তানের তরফ থেকে হামলা চলে। দুদেশের সম্পর্ক আরও খারাপ হয়। এরই মধ্যে ভারতীয়  নৌ সেনার প্রাক্তন আধিকারিক কুলভূষন যাদবকে ইরান থেকে গুপ্তচর সন্দেহে গ্রেফতার করে নিয়া যায় পাকিস্তান। বিচারেরর সুযোগ না দিয়েই তাঁকে ফাঁসি  দেওয়ার সিদ্ধান্ত হয়। প্রতিবাদ করে ভারত। আন্তর্জাতিক আদালতে সেই মামলা এখনও চলছে। এদিকে পাক রাজনীতিতেও পরিবর্তন আসে। দুর্নীতি মামলায় গ্রেফতার হন নওয়াজ। নির্বাচনে জিতে আসেন ইমরান। ফল ঘোষণার পর ইমরানকে ফোন করে অভিনন্দন জানান মোদী। নতুন পাক সরকার তৈরি হওয়ার পর দুদেশের সম্পর্কে কোনও ইতিবাচক পরিবর্তন হয় কিনা সেটাই এখন দেখার। 

 

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................