I Am So Gay Today - বাবা মা’কে সঙ্গে নিয়ে নিজের সমকামীতার খবর জানাচ্ছেন অর্ণব

অর্ণব এনডিটিভি বলেছেন: "মানুষ জন্ম থেকেই হোমোফোবিক (homophobic) হন না। ভালো পারিপার্শ্বিকতা আর সচেতনতার অভাবেই এমনটা হয়"

 Share
EMAIL
PRINT
COMMENTS
I Am So Gay Today - বাবা মা’কে সঙ্গে নিয়ে নিজের সমকামীতার খবর জানাচ্ছেন অর্ণব

বাবা মায়ের সঙ্গে 377 ধারা নিয়ে সুপ্রিম কোর্টের রায়লে স্বাগত জানাচ্ছেন অর্ণব

মুম্বাই: 

সকাল থেকে বেজেই চলেছে অর্ণব নন্দীর (Arnab Nandy) মোবাইল। সুপ্রিম কোর্টের রায়ের পরেই তাঁর একটি পোস্ট ভাইরাল হয়েছে ফেসবুকে। 25 বছরের অর্ণব এনডিটিভি-কে জানিয়েছেন, "এই পোস্টটি সেই সকল মানুষদের জন্য যারা তাঁকে তাঁর পরিচয় প্রকাশ্যে আনতে সাহায্য করেছেন, তাঁকে ক্রমাগত লড়াই করার সাহস জুগিয়েছেন। I Am So Gay Today” (আক্ষরিক এবং আভিধানিক অর্থেই) শিরোনামে একটি পোস্ট লিখেছেন সুপ্রিম কোর্টের 377 ধারা খারিজের পরেই। লিখেছেন, তিনি আর আইনের চোখে অপরাধী নন।

এই পোস্টটিতে একটি ছবিও দেখা যাচ্ছে। তাতে রয়েছেন অর্ণবের মা ও বাবা। তাঁরা সকলেই প্রচণ্ড খুশি এবং একটি প্ল্যাকার্ড হাতে ধরেছেন, যাতে লেখা, “আমার ছেলে আর অপরাধী নয় (my son is not criminal anymore)।”

"আজ যখনই আমি বাড়ি ঢুকলাম আমার বাবা আর মা আমাকে জড়িয়ে ধরল। আমাকে শুভেচ্ছা জানিয়ে তাঁরা বললেন বিষয়টি এখন বৈধ হয়ে গিয়েছে। আমি আনন্দে কেঁদেই ফেলি।” তিনি জানান যে, নিজেকে তিনি যথেষ্ট সুবিধাপ্রাপ্ত মনে করেন। যখন তিনি তাঁর মা বাবাকে জানিয়েছিলেন নিজের সমকামী যৌন পরিচয়ের কথা তখন মোটেও কোনও বিরূপ প্রতিক্রিয়া জানাননি তাঁর বাবা মা। সেকারণেই সচেতনতা বাড়াতেই আরও বেশি করে তাঁর পোস্টের মাধ্যমে নিজের কথা সকলের সাথে ভাগ করে নিতে চাইছেন তিনি। "আমার আন্তরিক অনুরোধ এই বার্তাটি যেন সেই মানুষদের কাছে পৌঁছায় যারা এখনও নিজের যৌন পরিচয় নিয়ে নিজের এবং তাঁদের পরিবারের সাথে লড়াই করছেন।"

 

নীচে সম্পূর্ণ পোস্টটি পড়তে পারেন:

 
 

পোস্টটি এরই মধ্যে 12,000 এর বেশি মানুষ লাইক করেছেন, প্রায় 5,000 জন শেয়ার করেছেন। "মন ভরে গেল ! আপনার এবং আপনার বাবা-মায়ের জন্য রইল ভালবাসা"- মন্তব্য বিভাগে লিখেছেন এক ব্যক্তি। "LGBTQ সম্প্রদায়ের পাশাপাশি সমাজের সমস্ত ক্ষেত্র থেকে অনেক অনেক ভালোবাসা পান যেন আপনি।” লিখেছেন অন্য একজন।

 

অর্ণব এনডিটিভি বলেছেন: "মানুষ জন্ম থেকেই হোমোফোবিক (homophobic) হন না। ভালো পারিপার্শ্বিকতা আর সচেতনতার অভাবেই এমনটা হয়। আমি খুশি যে আমার পোস্ট সচেতনতার উদ্দেশ্য মানুষের কাছে পৌঁছাতে পারছে।"

"ভালবাসা ছড়াও, ঘৃণা নয়”- বলতে চেয়েছেন অর্ণব।

 

 

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

পড়ুন | Read In

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................