প্রয়োজনে সিএএ নিয়ে একা লড়ব, বিধানসভায় হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

১৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলা ও সিএএ-বিরোধী প্রচারের কর্মপন্থা আলোচনায় বিরোধীদের বৈঠক ডেকেছে কংগ্রেস

প্রয়োজনে সিএএ নিয়ে একা লড়ব, বিধানসভায় হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল)

হাইলাইটস

  • সনিয়া গান্ধির ডাকা বৈঠকে যাবেন না মুখ্যমন্ত্রী।
  • প্রয়োজনে কেন্দ্রের বিরুদ্ধে সব ইস্যুতে একাই লড়বো, দাবি তাঁর।
  • বুধবারের বনধের হিংসা প্রসঙ্গে বাম আর কংগ্রেসকে এদিন কটাক্ষ করেন তিনি।
কলকাতা:

"প্রয়োজনে আমি একা লড়ব",  বিধানসভায় দাঁড়িয়ে বৃহস্পতিবার একথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। জানুয়ারির ১৩ তারিখ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলা ও সিএএ-বিরোধী প্রচারের কর্মপন্থা আলোচনায় বিরোধীদের বৈঠক ডেকেছে কংগ্রেস। দলের অভ্যন্তরীণ সভানেত্রী সনিয়া গান্ধি এই বৈঠক ডেকেছেন। সেই বৈঠকে তিনি যাবেন না। এদিন ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্য, "বুধবারের বনধকে ঘিরে এ রাজ্যে যে হিংসা হয়েছে, তা আমি সমর্থন করি না. তাই সনিয়া গান্ধিজির ডাকা বৈঠকে আমি যাব না"। এব্যাপারে দিল্লিতে কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেছেন, "ও ১৩ তারিখ আসবেন কিনা আমার জানা নেই. তবে আমাদের সভানেত্রী সব বিরোধী পক্ষের বৈঠক ডেকেছেন"।

"নোংরা রাজনীতি হচ্ছে":নাগরিকত্ব আইন নিয়ে বিরোধী দলগুলির বৈঠকে যোগ দিচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়

এদিন বিরোধীদের আনা সিএএ-বিরোধী প্রস্তাব বিধানসভায় পাস করা প্রসঙ্গে মুখমন্ত্রী বলেছেন, রাজ্য বিধানসভা ইতিমধ্যে এনআরসির বিরোধিতা করে একটা প্রস্তাব নিয়েছে। আবার নতুন প্রস্তাবের কী দরকার? কটাক্ষের সুরে তিনি বলেন, "আপনারা (বাম-কংগ্রেস) দিল্লিতে একটা রাজনৈতিক কৌশল নেবেন, আর রাজ্যে ঠিক তার উলটো কৌশল নেবেন। সেই পথের পথিক হবো না। প্রয়োজনে আমি একাই লড়ব।
তিনি বলেছেন, "যে কারণ দর্শিয়ে ওই বনধ ডাকা আমি তাঁর পূর্ণ সমর্থন করি. কিন্তু রাজ্য অচল করে, ভাঙচুর করে বনধ সফল করার নীতিকে আমি সমর্থন করি  না"।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News