সিবিএসই-র পথে হেঁটে স্থগিত আইসিএসই, আইএসসি পরীক্ষা

সিবিএসই-র পথে হেঁটে স্থগিতাদেশ জারি আইসিএসই, আইএসি পরীক্ষাতেও।

সিবিএসই-র পথে হেঁটে স্থগিত আইসিএসই, আইএসসি পরীক্ষা

Coronavirus threat: স্থগিত দিল্লি বোর্ডের সমস্ত পরীক্ষা

নয়া দিল্লি:

সিবিএসই-র পথে হেঁটে স্থগিতাদেশ জারি আইসিএসই (ICSE), আইএসি (ISC) পরীক্ষাতেও। কেন্দ্রীয় সরকারের নির্দেশ মেনে  ১৯ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত নিল এই দু'টি বোর্ড। খবর, করোনাে সংক্রমণ (Coronavirus) যাতে শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে না পড়ে তার সতর্কতা হিসেবে দু'টি বোর্ডই দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা আপাতত স্থগিত রাখছে সিবিএসই-র মতোই। পরিস্থিতি উন্নত হলে পরীক্ষার আগামী দিন বা তারিখ জানানো হবে।

সমস্ত স্কুল, ইঞ্জিনিয়ারিং কলেজের প্রবেশিকা পরীক্ষা বন্ধ করতে হবে: কেন্দ্র

দেশে ক্রমশ বাড়ছে করোনাতঙ্ক। ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৬৯। সংক্রমণে মারা গেছেন তিনজন। যে হারে এদেশেও বাড়ছে সংক্রমণ তাতে জমায়েত বা একসঙ্গে অনেকে থাকলে রোগ দ্রুত ছড়িয়ে পড়ার সম্ভাবনা বেশি। তাই শিক্ষক, শিক্ষার্থী উভয়ের স্বাস্থ্যের কথা ভেবেই কেন্দ্রীয় বোর্ডগুলি এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। কাউন্সিলের প্রধান কার্যনির্বাহী অফিসার এবং সচিব জেরি আরথুন এক বিবৃতিতে জানিয়েছেন, "যে সমস্ত বিষয়ের পরীক্ষা বাকি রইল তার সংশোধিত দিনক্ষণ পরিস্থিতি বুঝে পরে জানানো হবে। 

করোনা আতঙ্কের জের, বিনা পরীক্ষাতেই পরের ক্লাসে স্কুল পড়ুয়ারা!

শুধু বোর্ডের পরীক্ষা নয়, কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক সমস্ত স্কুল, বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য প্রতিষ্ঠানকে ৩১শে মার্চ পর্যন্ত সমস্ত নির্ধারিত পরীক্ষা ও প্রবেশিকা পরীক্ষা বাতিলের নির্দেশ দিয়েছে। প্রসঙ্গত, সিবিএসই-র ২০ মার্চ দশম শ্রেণির বোর্ড পরীক্ষা এবং ৩০ মার্চ দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল। এই দু'টি পরীক্ষা ৩১ মার্চের পরে পুনরায় নেওয়া হবে বলে জানিয়েছে বোর্ড কর্তৃপক্ষ।

Listen to the latest songs, only on JioSaavn.com