বীর অভিনন্দনকে ফিরে পেয়ে উচ্ছ্বসিত ভারতীয় বিমান বাহিনী; টুইটে ঘটনাক্রম প্রকাশ

MiG-21Bison, Su-30MKI, Mirage-2000 সহ আইএএফ যোদ্ধাবিমানগুলি অনুপ্রবেশকারীকে আটকাতে ব্যবহার করা হয়েছিল। পিএএফ বিমানটি এই দেশের সামরিক ছাওনিগুলি লক্ষ্যবস্তু করার চেষ্টা করে, কিন্তু আইএএফ যোদ্ধা বিমান তাঁদের ধ্বংস করে পরিকল্পনা ভেস্তে দেয়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বীর অভিনন্দনকে ফিরে পেয়ে উচ্ছ্বসিত ভারতীয় বিমান বাহিনী; টুইটে ঘটনাক্রম প্রকাশ

একটি টুইট সিরিজে ভারতীয় বিমান বাহিনী (Air Force) জানিয়েছে কীভাবে বায়ুযুদ্ধ হয়েছিল


নিউ দিল্লি: 

শুক্রবার রাতে পাকিস্তানে বন্দিদশা থেকে মুক্তি পাওয়ার পর ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে (Wing Commander Abhinandan Varthaman) সাদরে অভ্যর্থনা জানাল বিমান বাহিনী। স্বাগত জানিয়ে, ভারতীয় এয়ার ফোর্স টুইটের একটি সিরিজও পোস্ট করেছে যাতে পাকিস্তানের সঙ্গে বায়ুযুদ্ধের সময় থেকে চলা ঘটনাগুলির ক্রম বর্ণনা করা হয়েছে। একটি পাকিস্তানি এফ-16 যোদ্ধা জেটবিমান ধ্বংস করার পর অভিনন্দনের MiG-21 Bison বিমানটিও ধ্বংস হয়ে যায়। 

"অভিনন্দন দিবস", দেশের নতুন 'নায়ক'-কে নিয়ে উচ্ছ্বাসে ফেটে পড়ল টুইটার

টুইট সিরিজে, ভারতীয় বিমান বাহিনী এই ‘ঘটনার ডায়েরি'তে সেই বায়ু যুদ্ধের বর্ণনাও দিয়েছেন।

6ikeom9g

 

“২৭ ফেব্রুয়ারি সকাল ১০ টার দিকে আইএএফ র‍্যাডারে ভারতীয় বিমানের দিকে অগ্রসর হওয়ার একটি বড় পাকিস্তানি বিমানের প্যাকেজ সনাক্ত করেছিল। বিমানবাহিনী জানায় তাঁরা রাজৌরির পশ্চিমে সুন্দরবণী এলাকায় ভারতীয় বায়ুসীমায় ঢুকে পড়ে। 

কাশ্মীরে হামলার বলি এবার শিশু ও সাধারণ মানুষ! বোমায় নিহত ৯ মাসের কন্যা

ভারতীয় বিমানবাহিনী আরও জানিয়েছে যে, “বিভিন্ন স্তরের আগ্রাসন বিমান ছিল বলেই মনে করা হচ্ছে। MiG-21Bison, Su-30MKI, Mirage-2000 সহ আইএএফ যোদ্ধাবিমানগুলি অনুপ্রবেশকারীকে আটকাতে ব্যবহার করা হয়েছিল। পিএএফ বিমানটি এই দেশের সামরিক ছাওনিগুলি লক্ষ্যবস্তু করার চেষ্টা করে, কিন্তু আইএএফ যোদ্ধা বিমান তাঁদের ধ্বংস করে পরিকল্পনা ভেস্তে দেয়।”

mbgj22ro

"বিমান বাহিনী একটি MiG-21 হারিয়ে ফেলে এবং পাইলট নিরাপদে বেরিয়ে আসেন, তাঁর প্যারাসুটটি জম্মু কাশ্মীরের পাক বর্ডারে গিয়ে পড়ে যেখানে তাঁকে পাকিস্তানি সেনারা হেফাজতে নিয়ে নেয়।”

উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের ফিরে আসা নিয়ে গতকাল সারা দেশ ছিল উচ্ছ্বসিত। সারা বিশ্বের নানান রাজনীতিবিদ, সেলিব্রিটিরাও বিপজ্জনক পরিস্থিতিতে তাঁর বুদ্ধিমত্তা ও সাহসের প্রশংসা জানিয়েছেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................