This Article is From Feb 26, 2019

জইশ ক্যাম্পে বিমান হানার পরেই বাহিনীর প্রধানদের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর

IAF Air Strikes: নিজেদের পছন্দের সময় এবং জায়গা মতো এর জবাব দেবে বলে পাকিস্তানের মন্তব্যের পরেই বাহিনীর প্রধানদের সঙ্গে বৈঠক করলেন নরেন্দ্র মোদী।

জইশ ক্যাম্পে বিমান হানার পরেই বাহিনীর প্রধানদের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর

IAF Air Strike: আজ একটি জনসভায় প্রধানমন্ত্রী মোদী বলেন, নিরাপদ হাতেই রয়েছে দেশ

নিউ দিল্লি:

নিয়ন্ত্রণরেখা পেরিয়ে বালাকোটে জইশ-ই-মহম্মদের সবচেয়ে বড় ঘাঁটিতে বিমান হামলা চালিয়ে জইশ প্রধান মাসুদ আজাহারের শ্যালক সহ ৩০০ এরও বেশী জঙ্গিকে নিকেশ করার কয়েকঘন্টা পরেই সন্ধ্যায় তিন বাহিনীর প্রধানের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

“নিজেদের পছন্দের সময় এবং জায়গা মতো” এর জবাব দেবে বলে মন্তব্য করেছে পাকিস্তান, তারপরেই বাহিনীর প্রধানদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী।জাতীয় নিরাপত্তা সংক্রান্ত কমিটির সঙ্গে বৈঠক করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান, উপস্থিত ছিলেন তিন স্বশস্ত্র বাহিনীর প্রধান সহ অন্যান্য আধিকারিকরা।

কীভাবে পরিকল্পনা অপারেশন বালাকোট, জানুন

ভোররাতে ভারতীয় বায়ুসেনার বিমান হামলার পরেই সম্ভাব্য সব ঘটনার জন্য মানুষ এবং স্বশস্ত্র বাহিনীকে প্রস্তুত থাকাতে বলেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

পুলওয়ামা হামলার পর নিজের বিবৃতিতে ইমরান খান বলেন, ভারত যদি “কার্যকরী বু্দ্ধি” দেয় তাহলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে দেশ।তিনি ভারতকে সতর্ক করে দেন, ভারত যদি কোনও “দুর্ঘটনা” ঘটায় তাহলে প্রত্যুত্তর দেবে পাকিস্তান।

জইশ ক্যাম্পে স্ট্রাইক হল ৯০ সেকেন্ডের মধ্যে, অক্ষত অবস্থায় ফিরল বাহিনী, ১০ টি তথ্য

মঙ্গলবার সন্ধ্যায় পাকিস্তানের চুরুতে একটি সভায় প্রধানমন্ত্রী মোদী বলেন, “আমি আপনাদের আস্বস্ত করছি, নিরাপদ হাতেই রয়েছে দেশ”।

সূত্রের খবর, মঙ্গলবার ভোর ৩.৩০ নাগাদ নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে বালাকোটে জঙ্গিদের প্রশিক্ষণ শিবিরে ১,০০০ কেজি বোমা নিক্ষেপ করে যুদ্ধবিমান বিমান মিরাজ ২০০০-এর ১২ টি বিমান।

সমস্ত পরিস্থিতির জন্য তৈরি থাকুন, বায়ু সেনার হামলার পর পাকিস্তানের সেনা ও জনগণকে বার্তা ইমরানের

সরকার জানিয়েছে, ক্যাম্পে জইশ-ই-মহম্মদ জঙ্গিদের প্রশিক্ষণ এবং আরও আত্মঘাতী হামলার পরিকল্পনা চলছিল বলে খবর আসে। ১৪ ফেব্রুয়ারি জম্মু কাশ্মীরের পুলওয়ামায় হামলা চালিয়ে ৪০ জন সিআরপিএফ জওয়ানকে হত্যা করে জইশ-ই-মহম্মদ।

 

.

.