‘‘পশুপ্রেমী, তাই পশুদের বাঁচাতে চাইছেন’’: তেলেঙ্গানা এনকাউন্টার প্রসঙ্গে মানেকা গান্ধিকে আক্রমণ সাধ্বী প্রাচীর

বরাবরই বিতরক্তি মন্তব্যের জন্য পরিচিত সাধ্বী। এবার মানেকা গান্ধির মন্তব্যের সমালোচনা করে নতুন করে বিতর্কে জড়ালেন তিনি।

‘‘পশুপ্রেমী, তাই পশুদের বাঁচাতে চাইছেন’’: তেলেঙ্গানা এনকাউন্টার প্রসঙ্গে মানেকা গান্ধিকে আক্রমণ সাধ্বী প্রাচীর

মানেকা গান্ধিকে আক্রমণ করে বিতর্কে সাধ্বী প্রাচী।

হাইলাইটস

  • তেলেঙ্গানার এনকাউন্টারের সমালোচনা করলেন মানেকা গান্ধি
  • মানেকার মন্তব্যের নিন্দা করলেন সাদ্বী প্রাচী
  • মানেকার পশুপ্রেম নিয়ে কটাক্ষ করলেন তিনি
মীরাট:

হায়দরাবাদের পশু চিকিৎসককে ধর্ষণ ও হত্যার দায়ে অভিযুক্ত চার যুবককে এনকাউন্টারে (Telangana Encounter) হত্যা করেছে পুলিশ। এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। সাংসদ মানেকা গান্ধিও (Maneka Gandhi) এই ঘটনার সমালোচনা করেছেন। তিনি জানিয়েছেন, ‘‘তাহলে আদালতের ভূমিকা কী রইল? আপনারা বন্দুক তুলুন আর যাকে মারতে চান মারুন।'' তাঁর এই বক্তব্যের সমালোচনা করেছেন রাজনীতিবিদ সাধ্বী প্রাচী (Sadhvi Prachi)। তাঁর বক্তব্য, মানেকা যেহেতু পশুপ্রেমী তাই এই ‘পশু'-দের (ধর্ষণ ও হত্যায় অভিযুক্তরা) বাঁচানোর চেষ্টা করছেন। বরাবরই বিতরক্তি মন্তব্যের জন্য পরিচিত সাধ্বী। এবার মানেকা গান্ধির মন্তব্যের সমালোচনা করতে গিয়ে তাঁকে এভাবে আক্রমণ করায় আবারও বিতর্কে জড়ালেন তিনি। এনকাউন্টার প্রসঙ্গে পুলিশের ভূমিকার সমালোচনা করেছিলেন মানেকা।

তিনি বলেন, ‘‘যা হয়েছে তা এই দেশের জন্য খুবই ভয়ঙ্কর। আপনারা মানুষকে এজন্য মারতে পারেন না যে, আপনারা এমনটা করতে চান। আইনকে এভাবে নিজেদের হাতে নিতে পারেন না আপনারা। ওদের (অভিযুক্তরা) তো আদালত ফাঁসিই দিত।''

রবিবার সংবাদমাধ্যমকে একটি প্রশ্নের উত্তরে সাধ্বী প্রাচী বলেন, ‘‘উনি কেবল পশুদের ভালবাসেন। এই জন্যই পশুদের বাঁচানোর চেষ্টা করছেন।'' তিনি আরও বলেন, রাজ্যের শাসনভার তাঁর হাতে এলে রাজ্যে কোনও শাসক খুঁজে পাওয়া যাবে না।

সাধ্বী প্রাচী সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিংহ যাদবকেও কটাক্ষ করে বলেন, বিগত সরকার ধর্ষকদের সম্পর্কে বলত এরা বাচ্চা, বাচ্চারা তো ভুল করতেই পারে। আজ তারাই ধর্নায় বসেছে।

দেশে ক্রমবর্ধমান ধর্ষণের ঘটনার নিন্দা করে তিনি বলেন, এর সমাধান কেবল সেটাই, যেটা হায়দরাবাদের পুলিশ করেছে। এনকাউন্টার প্রসঙ্গে তিনি এও বলেন, যাঁরা এই নিয়ে প্রশ্ন তুলছেন, তাঁরা এর আগে কোথায় ছিলেন।

উন্নাও ধর্ষণ কাণ্ড নিয়ে সাধ্বী প্রাচী বলেন, দেসের আইনি ব্যবস্থা খুবই অসহায়। এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশের পুলিশের উচিত হায়দরাবাদের পুলিশদের অনুসরণ করে অবি‌লম্বে ব্যবস্থা গ্রহণ করা উচিত। তিনি যোগী আদিত্যনাথের উদ্দেশে উন্নাওয়ের ধর্ষকদের দ্রুত এনকাউন্টার করার জন্য আর্জি জানান।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Listen to the latest songs, only on JioSaavn.com