ওরে বাবা! বাড়ির চালে বিরাট এক কুমির, দেখুন বানভাসি প্রাণির ছবি ও ভিডিও

বন্যাবিধ্বস্ত কর্নাটকে ইতিমধ্য়েই মারা গেছে চল্লিশ জন এবং ছয় লক্ষেরও বেশি মানুষ ঘরছাড়া

 Share
EMAIL
PRINT
COMMENTS
ওরে বাবা! বাড়ির চালে বিরাট এক কুমির, দেখুন বানভাসি প্রাণির ছবি ও ভিডিও

বন্যা কবলিত কর্নাটক রাজ্যের বেলগাঁওতে ওই ভিডিওটি তোলা হয়, যাতে দেখা যাচ্ছে কুমিরটিকে


বেশ কয়েকদিন ধরেই লাগাতার ভারী বৃষ্টির জেরে গোটা দেশের বেশ কয়েকটি রাজ্যের মতো বন্যা কবলিত কর্নাটক রাজ্যও (Kanataka Floods)। এবার সেখানেই এমন একটি ছবি দেখা গেল যা দেখে হাড় হিম হয়ে যেতে পারে আপনার। কর্নাটকের (Karnataka) বেলগামে (Belgaum floods) প্রায় ডুবে যাওয়া একটি একতলা বাড়ির ছাদে চড়ে বসল একটা বিরাট আকারে কুমির। মনে করা হচ্ছে, বন্যার জলে ভাসতে ভাসতেই ওই বাড়ির ছাদে উঠে বসে ওই ভয়ঙ্কর সরীসৃপটি (Crocodile)। সংবাদসংস্থা এএনআই একটি ১৫ সেকেন্ডের ভিডিও শেয়ার করেছে যাতে দেখা যাচ্ছে হাঁ মুখ করে বাড়ির ছাদে বসে আছে বিশালাকায় প্রাণীটি। মনে করা হচ্ছে, এলাকার স্থানীয় কিছু মানুষজন ওই ভিডিওটি অনেক দূর থেকে তুলেছে, এমনকি ভিডিও-র মধ্যে তাঁদের ভয়ার্ত কণ্ঠস্বরও শোনা যাচ্ছে।

গুজরাট ও মহারাষ্ট্রেও  বন্যা কবলিত এলাকায় এই একই ধরণের দৃশ্য দেখা গেছে। 

বন্যা কেড়েছে সব, বসত বাড়িও এখন সাপ-কুমিরের দখলে

এই মাসের শুরুতে গুজরাটের ভদোদরায় একটি কুমিরের (Crocodile) নাটকীয় উদ্ধারকাজ ক্যামেরায় ধরা পড়েছিল। কৌতূহল বশতঃ কিছু স্থানীয় মানুষ তাঁদের ফোনে ভিডিও শ্যুটিং করায় জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) একটি দল গিয়ে বন্যা কবলিত রাস্তা থেকে একটি কুমিরকে উদ্ধার করে।

বন্যাবিধ্বস্ত কর্নাটকে (Kanataka Floods) ইতিমধ্য়েই মারা গেছে চল্লিশ জন এবং ছয় লক্ষেরও বেশি মানুষ ঘরছাড়া হয়েছেন।

কর্নাটক (Karnataka) রাজ্যের প্রাকৃতিক দুর্যোগ নিরীক্ষণ কেন্দ্র এক বিবৃতিতে বলেছে যে "১ অগাস্ট থেকে কমপক্ষে ৪০ জন প্রাণ হারিয়েছে, ১৪ জন নিখোঁজ হয়েছে, ৫,৮১,৭০২ জন মানুষকে সরিয়ে নিয়ে গিয়ে ১,১৬৮ টি ত্রাণ শিবির জায়গা দেওয়া হয়েছে এবং ১৭ টি জেলার ২০২৮ টি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে।

জলে কুমীর, ডাঙায় সিংহ, মাঝে একা মোষের প্রাণ বাঁচানোর লড়াই! শেষ হাসি কার?

রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিএস ইয়েদুরাপ্পা রাজ্যের (Kanataka Floods) বন্যা কবলিত অংশগুলির পরিস্থিতি আকাশপথে পর্যবেক্ষণ করেন। কর্নাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা বেলগাঁও জেলা (Belgaum floods) সহ বন্যাকবলিত অংশগুলিতে যেভাবে উদ্ধার ও ত্রাণের কাজ চলছে সে বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে বিস্তারিত ভাবে জানান।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................