হাউডি মোদি অনুষ্ঠানে কে প্রথম বলবেন? নরেন্দ্র মোদি নাকি ডোনাল্ড ট্রাম্প

Howdy Modi: শনিবার, একসপ্তাহের আমেরিকা সফরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর এটাই তাঁর প্রথম আমেরিকা সফর

হাউডি মোদি অনুষ্ঠানে কে প্রথম বলবেন? নরেন্দ্র মোদি নাকি ডোনাল্ড ট্রাম্প

গতমাসে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ হয় নরেন্দ্র মোদির (ফাইল)

রবিবার আমেরিকার হাউস্টনে “হাউডি মোদি” (Howdy, Modi) অনুষ্ঠানে একমঞ্চে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) তারজন্যই চলছে উত্তেজনার প্রহর গোনা। প্রায় ৫০,০০০ এর বেশী সংখ্যক ইন্দো-মার্কিন ব্যক্তি উপস্থিত থাকবেন এই হাউডি মোদি অনুষ্ঠানে। তবে এখনও  পর্যন্ত জানা যায়নি, এই অনুষ্ঠানে, নরেন্দ্র মোদি (Narendra Modi) নাকি ডোনাল্ড ট্রাম্প, প্রথম বক্তব্য রাখবেন কে? খবর পাওয়া গিয়েছে, তার আগে, ভারত এবং ইন্দো-মার্কিন নাগরিকদের ওপর ৩০ মিনিটের ভাষণ দেবেন ডোনাল্ড ট্রাম্প। শনিবার হোয়াইট হাউসের তরফে একটি বিবৃতিতে বলা হয়, অনুষ্ঠানে  ১০০ মিনিট থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

"হাউডি হিউস্টন!" বললেন প্রধানমন্ত্রী মোদি,মেগা ইভেন্টে বক্তব্য রাখবেন তিনি

শনিবার হোয়াউট হাউসের তরফে বিবৃতি বলা হয়েছে, “হাউডি মোদি!” হবে “ভারত ও আমেরিকার মানুষের মধ্যে সম্পর্কি আরও মজুবত করার বড় সুযোগ, এবং বিশ্বের সবচেয়ে পুরানো এবং বৃহত্তন গণতন্ত্রের সঙ্গে কৌশলগত সম্পর্ক, শক্তি ও বাণিজ্যিক সম্পর্ক আরও মজবুত করার উপায় হবে”।

তিনঘন্টার এই অনুষ্ঠান হবে এনআরসি ফুটবল স্টেডিয়ামে, আমেরিকার সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম এটি। গত সাত বছরে আমেরিকার জীবনযাত্রার উন্নতি সাধন এবং দুই দেশের  মধ্যে সম্পর্ক আরও মজবুত করতে, কী ভূমিকা রয়েছে, তা নিয়েই থিম সং “শেয়ারড ড্রিমস, ব্রাইড  ফিউচার” (Shared Dreams, Bright Futures)।

Howdy Modi: "ছোট জিনিসেও মনোযোগ দিন":হিউস্টন বিমানবন্দরেই হৃদয় জয় করলেন নরেন্দ্র মোদি

Newsbeep

গতমাসে ফ্রান্সের বাহারইচে জি-৭ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কাশ্মীরসহ অন্যান্য বিভিন্ন বিষয়ে দুই রাষ্ট্রনেতার আলোচনা হয়।

শনিবার, এক সপ্তাহের আমেরিকা সফরে রওনা হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি হাউস্টনে নামতেই, ট্যুইট করেন, “হাউডি হাউস্টন! হাউস্টনে খুব সুন্দর বিকেল। আজ এবং কাল, এই  গতিশীল এবং শক্তির শহরে অনেক অনুষ্ঠানের দিকে তাকিয়ে”।

শনিবার আমেরিকায় পৌঁছেই, সেখানকার শক্তিসংস্থাগুলির সিইওদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

(ANI, PTI-এর তথ্য সংযোজিত হয়েছে)