চিরপরিচিত কুর্তা ও জ্যাকেটেই হাউডি মোদি অনুষ্ঠানে এলেন প্রধানমন্ত্রী মোদি

Howdy Modi: হলুদ কুর্তা, সাদা চুড়িদার ও চেক জ্যাকেট পরে ওই বিশাল সমাবেশে হাজির হন প্রধানমন্ত্রী মোদি, অনুষ্ঠানে প্রবাসী ভারতীয়দের পাশাপাশি ছিলেন মার্কিন সাংসদরাও

 Share
EMAIL
PRINT
COMMENTS
চিরপরিচিত কুর্তা ও জ্যাকেটেই হাউডি মোদি অনুষ্ঠানে এলেন প্রধানমন্ত্রী মোদি

Howdy Modi : টেক্সাসের হাউডি মোদি অনুষ্ঠানে এভাবেই যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি


হাউস্টন, টেক্সাস: 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সবসময়েই নিজের স্টাইল স্টেটমেন্টের দিকে নজর দেন। রবিবার টেক্সাসে গ্র্যান্ড 'হাউডি, মোদি' অনুষ্ঠানের (Howdy Modi) জন্য তাঁর সবচেয়ে পছন্দের পোশাকটিই নির্বাচন করেন। হলুদ কুর্তা, সাদা চুড়িদার ও চেক জ্যাকেট পরে ওই বিশাল সমাবেশে হাজির হন প্রধানমন্ত্রী মোদি (PM Modi), তাঁকে দেখে উচ্ছ্বসিত ভাবে স্বাগত জানান হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে উপস্থিত ভারতীয়-মার্কিনরা। ওই অনুষ্ঠান থেকে প্রবাসী ভারতীয়দের উদ্দেশে ভাষণও (PM Howdy Modi speech) দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হাউডি মোদি অনুষ্ঠানে ভারতীয়-মার্কিনরাই শুধু নন, উপস্থিত ছিলেন আমেরিকার সাংসদরাও। রবিবার প্রধানমন্ত্রী মোদি যখন ওই স্টেডিয়ামে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে অনুষ্ঠান মঞ্চটি ভাগ করে নেন তখন সেখানে তিল ধারণের জায়গা ছিল না। ৫০,০০০ মানুষ তাঁকে করতালি দিয়ে স্বাগত জানান। হাউডি মোদি অনুষ্ঠানের শুরুতেই তাঁর সম্মানে প্রায় ৪০০ জন শিল্পী একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

"আমেরিকা ভারতকে ভালবাসে": হাউডি মোদির পর টুইট করলেন ডোনাল্ড ট্রাম্প

এই মেগা ইভেন্টে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে পারস্পরিক বোঝাপড়া দেখার মতো ছিল। তাঁরা একে অপরের তারিফ করতে এবং দুজনের সদর্থক দিক তুলে ধরতে ব্য়স্ত ছিলেন। এমনকি অনুষ্ঠান মঞ্চ থেকে দীর্ঘ ভূমিকা করে প্রেসিডেন্ট ট্রাম্পকে স্বাগত জানান প্রধানমন্ত্রী মোদি।

"বিশ্ব রাজনীতিতে, বিশ্বের প্রায় প্রতিটি কথোপকথনেই তাঁর নাম উঠে আসে। তাঁর প্রতিটি শব্দ ১০ মিলিয়ন মানুষ অনুসরণ করে। তিনি এই মহান দেশের সর্বোচ্চ পদ দখল করার আগেও খুবই জনপ্রিয় ছিলেন", ডোনাল্ড ট্রাম্প প্রসঙ্গে বলেন প্রধানমন্ত্রী মোদি। তিনি আরও বলেন, "সিইও থেকে কমান্ডার ইন চিফ, বোর্ডরুম থেকে ওভাল অফিস, ঘর থেকে শুরু করে বিশ্ব পর্যায়, রাজনীতি থেকে শুরু করে অর্থনীতি ও সুরক্ষা, তিনি সর্বত্র গভীর ও স্থায়ী প্রভাব ফেলেছেন।" পাশাপাশি ডোনাল্ড ট্রাম্প প্রধানমন্ত্রীকে আশ্বাস দেন যে ভারত সবসময় তাঁর বন্ধুত্বের হাত পাবে।

৩৭০ ধারা নিয়ে দাঁড়িয়ে সম্মান প্রদর্শনের অনুরোধ প্রধানমন্ত্রী মোদির

প্রধানমন্ত্রী মোদি এক সপ্তাহব্যাপী এই মার্কিন সফরে রয়েছেন। এবারের সফরে তিনি মঙ্গলবার ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। এছাড়াও একাধিক বাণিজ্য বৈঠকও রয়েছে তাঁর কর্মসূচিতে। আগামী ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রসঙ্ঘের সাধারণ পরিষদেও ভাষণ দেবেন নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সবসময়ই তাঁর স্টাইল স্টেটমেন্টের জন্যে প্রশংসিত হন, এখানেও অন্যথা হয়নি তাঁর। হাউডি মোদি অনুষ্ঠানে যেভাবে নিজেকে উপস্থাপন করেছেন প্রধানমন্ত্রী, তা দেখে অতি বড় স্টাইল বিশেষজ্ঞরাও তারিফ না করে পারবেন না। অনুষ্ঠান অনুযায়ী নিজেকে সেইভাবে উপস্থাপন করার দিকে বরাবরই নজর রাখেন তিনি। যেমন প্রতিবার দেশের স্বাধীনতা দিবসে রঙিন সাফাস (রাজস্থানি পাগড়ি) পরার ঐতিহ্য ধরে রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................