"আমেরিকা ভারতকে ভালবাসে": হাউডি মোদির পর টুইট করলেন ডোনাল্ড ট্রাম্প

Howdy Modi: মার্কিন যুক্তরাষ্ট্রে সফররত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সম্মান জানাতেই ভারতীয়-মার্কিনরা এই অনুষ্ঠানের আয়োজন করে

 Share
EMAIL
PRINT
COMMENTS

Howdy Modi: হাউডি মোদি অনুষ্ঠানে ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানান প্রধানমন্ত্রী মোদি


হিউস্টন: 

রবিবার মার্কিন যুক্তরাষ্ট্রে (United States) হাউডি মোদি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশে ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওই অনুষ্ঠান (Howdy Modi) মঞ্চ থেকে প্রবাসী ভারতীয়দের উদ্দেশে বার্তাও দেন তিনি। হোয়াইট হাউসে তাঁর (Donald Trump) চেয়ে ভাল বন্ধু আর কখনও তাদের ছিল না, দাবি করেন ট্রাম্প। প্রায় ৫০,০০০ প্রবাসী ভারতীয়দের সামনে হওয়া এই  অনুষ্ঠানের পরে, ভারতীয় মার্কিনদের কাছ থেকে  তিনি যে "ভালবাসা" পেয়েছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন ডোনাল্ড ট্রাম্প। "মার্কিন যুক্তরাষ্ট্র ভারতকে ভালবাসে," টুইট করেন তিনি । এক সপ্তাহ ব্যাপী মার্কিন যুক্তরাষ্ট্রে সফররত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সম্মান জানাতেই ভারতীয়-মার্কিনরা এই অনুষ্ঠানের আয়োজন করে। 

“হাউডি মোদি” অনুষ্ঠানে ডোনাল্ড ট্রাম্পের সেরা বক্তব্যগুলি একনজরে

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাঁর ভাষণে দু'দেশের মধ্যে সম্পর্ক বাড়াতে ভারতীয়-মার্কিন সম্প্রদায়ের মানুষজনদের অবদানকে স্বীকার করেছেন।

ট্রাম্প বলেন, "প্রধানমন্ত্রী মোদি এবং আমি হিউস্টনে এসেছি ভারত-আমেরিকার মধ্যের পারস্পরিক সম্পর্ককে সংজ্ঞায়িত করে এমন সমস্ত কিছু উদযাপন করতে"।

তিনি আরও যোগ করেন, "প্রবাসী ভারতীয়রা, আপনারা আমাদের সংস্কৃতিকে সমৃদ্ধ করেন, আপনারা আমাদের মূল্যবোধকে উন্নীত করেন, আমেরিকান হিসাবে আপনাদের পেয়ে আমরা গর্বিত। আমার প্রশাসন প্রতিদিন আপনাদের জন্য লড়াই করে"।

তিনি আরও বলেন যে ভারত ও আমেরিকা গোটা বিশ্বকে "উগ্র ইসলামী সন্ত্রাসবাদ" থেকে মুক্ত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

ডোনাল্ড ট্রাম্পের ভাষণের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হাউডি মোদি অনুষ্ঠানের মঞ্চ থেকে তাঁর নামে প্রশংসার বন্যা বইয়ে দিয়ে তাঁকে স্বাগত জানান।

"বিশ্ব রাজনীতিতে, বিশ্বের প্রায় প্রতিটি কথোপকথনেই তাঁর নাম উঠে আসে। তাঁর প্রতিটি শব্দ ১০ মিলিয়ন মানুষ অনুসরণ করে। তিনি এই মহান দেশের সর্বোচ্চ পদ দখল করার আগেও খুবই জনপ্রিয় ছিলেন", ডোনাল্ড ট্রাম্প প্রসঙ্গে বলেন প্রধানমন্ত্রী মোদি।

“পরেরবার ট্রাম্পের সরকার”, হাউস্টনে বললেন প্রধানমন্ত্রী মোদি

মোদি আরও বলেন, "সিইও থেকে কমান্ডার ইন চিফ, বোর্ডরুম থেকে ওভাল অফিস, ঘর থেকে শুরু করে বিশ্ব পর্যায়, রাজনীতি থেকে শুরু করে অর্থনীতি ও সুরক্ষা, তিনি সর্বত্র গভীর ও স্থায়ী প্রভাব ফেলেছেন।"

প্রধানমন্ত্রী মোদি যখন সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে তাঁর (ডোনাল্ড ট্রাম্প) "সংকল্প "কে শ্রোতাদের কাছে তুলে ধরেন, তখন প্রেসিডেন্ট ট্রাম্পকে উঠে দাঁড়িয়ে করতালি দিয়ে স্বাগত জানিয়ে সকলে সম্মান জানান। 

মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী মোদি একটি দ্বিপাক্ষিক বৈঠক করবেন, যেখানে চলমান ভারত-মার্কিন বাণিজ্য স্থগিতের বিষয়টি উঠে আসার সম্ভাবনা রয়েছে।

"আগামী দিনগুলিতে আমি প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে আরও কথা বলব। তিনি প্রায়শই আমার সঙ্গে নানা আলোচনা করেন, আমি তাঁর কাছ থেকে অনেক কিছু শিখছি," নিজের বক্তব্যে এভাবেই ডোনাল্ড ট্রাম্পকে তারিফ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................