"Howdy Modi" ইভেন্টে প্রায় ৩০ মিনিট ভাষণ দেবেন ডোনাল্ড ট্রাম্প

Howdy Modi Houston Event: রিপাবলিকান প্রার্থী ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে ভারতের সেরা বন্ধু হওয়ার প্রতিশ্রুতি দেন, তিনি কেবল "Howdy Modi!" অনুষ্ঠানে অংশ নিতেই হিউস্টনে যাচ্ছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS

Howdy Modi Event : কেবল "হাউডি মোদি!" অনুষ্ঠানে অংশ নিতেই হিউস্টনে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প।


হাউস্টন: 

হাউডি মোদি অনুষ্ঠানে (Howdy Modi Houston) প্রধানমন্ত্রী মোদির পাশেই দেখা যাবে ডোনাল্ড ট্রাম্পকে। মার্কিন প্রেসিডেন্ট (Donald Trump) ওই অনুষ্ঠানে ভারত ও ভারতীয়-মার্কিনদের প্রতি প্রায় ৩০ মিনিটের একটি বক্তব্য রাখবেন বলে আশা করা হচ্ছে। রবিবারের এই মেগা ইভেন্ট (Howdy Modi) দুটি দেশের গণতন্ত্রের মধ্যে দীর্ঘস্থায়ী সম্পর্কের ক্ষেত্রে নতুন শক্তি যোগাবে বলে মনে করছেন মার্কিন আধিকারিকরা। যদিও এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রে পক্ষ থেকে জানানো হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫ তম প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই প্রবাসীদের আয়োজিত অনুষ্ঠানে উপস্থিতি থাকছেন না বা কোনও ভাষণও দিচ্ছেন না। যদিও ফের জানা যায়, রিপাবলিকান প্রার্থী হিসাবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া ট্রাম্প ২০১৬ সালে ভারতের সেরা বন্ধু হওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং তিনি কেবল "Howdy Modi!" অনুষ্ঠানে অংশ নিতেই হিউস্টনে যাচ্ছেন।

শনিবার গভীর রাতে হোয়াইট হাউস থেকে প্রকাশিত কর্মসূচি অনুযায়ী, ট্রাম্প এনআরজি স্টেডিয়ামে ১০০ মিনিট সময় কাটাবেন। যদিও তাঁর বক্তব্যের সময়কাল নিশ্চিত করে এখনও জানা যায়নি, তবে মনে করা হচ্ছে যে ৩০ মিনিটের মতো বক্তব্য রাখবেন তিনি। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণের সময় তিনি শ্রোতাদের মধ্যেও উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

"হাউডি হিউস্টন!" বললেন প্রধানমন্ত্রী মোদি,মেগা ইভেন্টে বক্তব্য রাখবেন তিনি

দেশের প্রায় ৫০,০০০ ভারতীয়-মার্কিন "হাউডি, মোদি!" নামের এই অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানা গেছে।  এটি একটি অন্যতম বৃহৎ সমাবেশ হতে চলেছে।  "এই ইভেন্টে যোগ দিতে চেয়ে তিনি (ট্রাম্প) ভারতীয়-মার্কিনদের মন জয় করেছেন। তিনি ২০২০ সালের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ভারতীয়-মার্কিনদের কাছ থেকে আরও বেশি ভোট পাবেন",  বিশিষ্ট ভারতীয়-মার্কিন নেতা ভারত বড়াই পিটিআইকে জানিয়েছেন এ কথা।

প্রধানমন্ত্রী মোদির ঘনিষ্ঠ বন্ধু ভারত বড়াই ২০১৪ সালে নিউইয়র্কের মোদির ঐতিহাসিক মেডিসন স্কোয়ার গার্ডেন অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। "বিশ্বের দুটি বৃহত্তম গণতন্ত্রের নেতারা এক প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ৫০,০০০ এর বেশি মানুষকে সম্বোধন করে এটা ঐতিহাসিক। এই অনুষ্ঠান "ভারত-মার্কিন সম্পর্ক" আরও সুদৃঢ় করতে সাহায্য করবে বলেই মনে করেন বড়াই।

Howdy Modi: "ছোট জিনিসেও মনোযোগ দিন":হিউস্টন বিমানবন্দরেই হৃদয় জয় করলেন নরেন্দ্র মোদি

"বিশ্বের সবচেয়ে প্রাচীন এবং বৃহত্তম দুই গণতন্ত্রের মধ্যে কৌশলগত অংশীদারিত্বকে পুনরায় নিশ্চিত করার জন্য, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতের জনগণের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় করার  উপর জোর দেওয়া এবং দুই দেশের মধ্যে শক্তি ও বাণিজ্য সম্পর্ক আরও গভীর করার উপায় নিয়ে আলোচনা করার একটি দুর্দান্ত সুযোগ হবে এটি", বলেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি স্টেফানি গ্রিশাম।

সোমবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গেও সাক্ষাৎ করার কথা রয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। এর একদিন পরেই ট্রাম্প নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে আনুষ্ঠানিক দ্বিপাক্ষিক বৈঠক করবেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................