This Article is From Oct 09, 2019

কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা পেতে ব্যাঙ্কের সঙ্গে আধার সংযুক্তির সময়সীমা বাড়াল কেন্দ্র

Aadhaar seeding Date: প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি (প্রধানমন্ত্রী-কিষাণ) প্রকল্পের (Pradhan Mantri Kisan Samman Nidhi) আওতায় ৬,০০০ টাকা পাওয়ার জন্য সংশ্লিষ্ট ব্যাঙ্কের সঙ্গে আধার যুক্ত করতে হবে কৃষকদের। .

কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা পেতে ব্যাঙ্কের সঙ্গে আধার সংযুক্তির সময়সীমা বাড়াল কেন্দ্র

অর্থনৈতিক বিষয়ক মন্ত্রিসভা কমিটির (CCEA) বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নয়াদিল্লি:

সরকারি প্রকল্পের সুবিধা পেতে কৃষকদের জন্য ব্যাঙ্কের সঙ্গে আধার সংযুক্তির (Aadhaar seeding) সময়সীমা তারিখ বাড়িয়ে দিল সরকার। প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি (প্রধানমন্ত্রী-কিষাণ) প্রকল্পের (Pradhan Mantri Kisan Samman Nidhi) আওতায় ৬,০০০ টাকা পাওয়ার জন্য সংশ্লিষ্ট ব্যাঙ্কের সঙ্গে আধার যুক্ত করতে হবে কৃষকদের। ৩০ নভেম্বর অবধি ভারতীয় কৃষকরা এই আধার সংযুক্তি বা Aadhaar seeding করতে পারবেন বলে জানিয়েছে কেন্দ্র। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে অর্থনৈতিক বিষয়ক মন্ত্রিসভা কমিটির (CCEA) বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

PAN Aadhaar Linking: আরও তিন মাস বাড়ানো হল আধার ও প্যান সংযুক্তির শেষ সময়সীমা

বৈঠক শেষে তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকর সাংবাদিকদের বলেন, “মন্ত্রিপরিষদ ১ আগস্ট, ২০১৯ এর পর থেকে প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির অধীনে প্রাপ্ত সুবিধাগুলি পাওয়ার জন্য ব্যাঙ্কের সঙ্গে প্রয়োজনীয় আধার সংযুক্তিকরণের সময়সীমা ৩০ নভেম্বর, ২০১৯ অবধি শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে।”

আধার কার্ডে তথ্য পাল্টাতে কোন কোন নথিপত্র জমা দিতে হবে দেখে নিন এক ঝলকে

তিনি জানান, রবি (শীতকালীন) শস্য বপনের আগে কৃষকদের সহায়তা করার জন্য সময়সীমার তারিখটি বাড়ানো হয়েছে।

মন্ত্রী বলেন, ইতিমধ্যেই প্রধানমন্ত্রী-কিষাণ প্রকল্পের (PM-Kisan) আওতায় ৭ কোটিরও বেশি কৃষক উপকৃত হয়েছেন। এই বিশেষ প্রকল্পের আওতায় প্রতি কৃষককে তিনটি সমান কিস্তিতে ৬,০০০ টাকা করে দেওয়া হচ্ছে।