যারা যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভাঙচুর চালিয়েছে, তাঁরা শাস্তি পাবে: শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

পার্থ চট্টোপাধ্যায় বলেন, “যারা ছাত্র ও ছাত্রীদের লাঞ্ছনা করেছে এবং ক্যাম্পাসে ভাঙচুর চালিয়েছে তাঁদের অবশ্যই আমাদের শাস্তি দিতে হবে।”

 Share
EMAIL
PRINT
COMMENTS
যারা যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভাঙচুর চালিয়েছে, তাঁরা শাস্তি পাবে: শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়
কলকাতা: 

তৃণমূল কংগ্রেস নেতা এবং রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় শুক্রবার জানিয়েছেন যারা ছাত্রদের উপর হামলা করেছে, ছাত্রদের নিগ্রহ করেছে এবং বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভাঙচুর চালিয়েছে সরকার তাদের শাস্তি দেবে। গতকাল কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় বিশ্ববিদ্যালয়ে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের নবীন বরণ উৎসবে যোগ দিতে ক্যাম্পাসে এলে ছাত্রছাত্রীদের বিরোধিতার মুখে পড়েন। বাবুল সুপ্রিয়কে কালো পতাকা দেখিয়ে তাঁকে চলে যেতে বলা হলে ঝামেলার সৃষ্টি হয়। কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে ছাত্রছাত্রী তথা উপাচার্যের বাদানুবাদ ঘটে। পরে এবিভিপির সঙ্গে হাতাহাতি হয় অন্য পড়ুয়াদের, চলে ব্যাপক ভাঙচুর, আগুন ধরিয়ে দেওয়া হয় ক্যাম্পাসে রাখা সমস্ত সাইকেলে! পরিস্থিতি উত্তাল দেখে সেখানে ছুটে যান রাজ্যপাল জগদীপ ধানকর স্বয়ং। শিক্ষামন্ত্রী পার্থ আরও বলেন রাজ্যপাল জগদীপ ধানকরের উচিৎ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, অধ্যাপক, পড়ুয়া যারা মন্ত্রীর সফরের সময় সেখানে ছিলেন এবং যাঁদের হেনস্থা হতে হয়েছে তাঁদের ন্যায় বিচারের ব্যবস্থা করা। 

যাদবপুরের আক্রমণকারীদের ‘‘কাপুরুষ'' বলে টুইট করলেন বাবুল সুপ্রিয়

পার্থ চট্টোপাধ্যায় বলেন, “যারা ছাত্র ও ছাত্রীদের লাঞ্ছনা করেছে এবং ক্যাম্পাসে ভাঙচুর চালিয়েছে তাঁদের অবশ্যই আমাদের শাস্তি দিতে হবে।” মন্ত্রী অবশ্য কোনও বিশেষ গোষ্ঠীর নাম উল্লেখ করে কিছুই বলেননি। বৃহস্পতিবার অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি) ক্যাম্পাসে নবীন বরণের অনুষ্ঠানের আয়োজন করে সেখানে বাবুল সুপ্রিয়কে আমন্ত্রণ জানায়। ওই অনুষ্ঠান ঘিরেই বিশ্ববিদ্যালয়ে যাবতীয় অশান্তি ছড়ায়। অভিযোগ, কলাবিভাগের ছাত্র সংগঠন আফসুর ঘর ভাঙচুর করে এবিভিপি। গায়ক তথা বিজেপি নেতা বাবুল সুপ্রিয়কে কালো পতাকা দেখান যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের একাংশ। তারপর বাবুল সুপ্রিয়কে ক্যাম্পাস ছেড়ে যাওয়ার সময়েও আটকান তাঁরা। 

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘটনায় উদ্বেগ প্রকাশ অপর্ণা সেন সহ অন্য বিশিষ্টদের

বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধানকর বাবুল সুপ্রিয়কে রক্ষা করতে ক্যাম্পাসে পৌঁছলে আন্দোলনরত শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে পড়েন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................