Honour Killing In West Bengal: ভিনধর্মে প্রেম, থেঁতলে মারল বাবা ও দাদা

পরিবারের সম্মান রক্ষার্থে হত্যা বা অনার কিলিং। এই দেশে গত কয়েকবছর ধরেই সংশ্লিষ্ট ব্যাপারটি মাথা চাড়া দিয়ে উঠেছে কঠিন অসুখের মতো

 Share
EMAIL
PRINT
COMMENTS
Honour Killing In West Bengal: ভিনধর্মে প্রেম, থেঁতলে মারল বাবা ও দাদা

Honour Killing In West Bengal: পরিবারের সম্মানরক্ষার্থেই এই হত্যা বলে জানায় তরুণীর বাবা।

কলকাতা: 

পরিবারের সম্মান রক্ষার্থে হত্যা বা অনার কিলিং। এই দেশে গত কয়েকবছর ধরেই সংশ্লিষ্ট ব্যাপারটি মাথা চাড়া দিয়ে উঠেছে কঠিন অসুখের মতো। এবার, সেই তালিকায় নাম লেখাল এই রাজ্য তথা শহরও (Honour Killing In West Bengal)। হিন্দু ছেলের সঙ্গে সম্পর্ক রাখার জন্য মুসলমান পরিবারের এক তরুণীকে হত্যা করল ওই তরুণীর দাদা ও বাবা।

দুজনেই বিহারের জামালপুরের বাসিন্দা। তাদের নাম মহম্মদ মোস্তাফা ও মহম্মদ জাহিদ। সোমবার পূর্ব বর্ধমান জেলা পুলিশ কলকাতা থেকে গ্রেফতার করল বাবা ও ছেলেকে। গত 31 অগস্ট বর্ধমান থেকে 19 কিলোমিটার দূরের এক ধানখেতের মধ্যে থেকে জাহানা খাতুন নামের উনিশ বছর বয়সী ওই মহিলার দেহ উদ্ধার করে পুলিশ। তাঁর মুখটি পাথর দিয়ে থেঁতলানো ছিল বলে জানান কর্তব্যরত পুলিশ অফিসার।

“ময়নাতদন্তের সময় আমরা লক্ষ করি, তাঁর দেহে দুটি নম্বর লেখা রয়েছে। সেখান থেকেই হদিশ পাওয়া যায়, সেই ব্যক্তির, যাঁর সঙ্গে সম্পর্ক ছিল ওই মহিলার”, বলেন ওই অফিসার।

ওই ব্যক্তির মুম্বাইয়ের আস্তানায় হানা দেয় পুলিশ। তাঁর কাছ থেকেই ওই মহিলার পরিবারের বাসিন্দাদের হদিশ পায় তারা।

তদন্ত চলাকালীন গ্রেফতার করা হয় ওই মহিলার বাবা ও দাদাকে। দুজনেই কলকাতায় গাড়ি চালানোর কাজ করত। থাকত পার্ক সার্কাস অঞ্চলে। জেরার সময় তারা স্বীকার করে চলন্ত গাড়িতে গলায় ফাঁস দিয়ে খুন করা হয়েছিল ওই তরুণীকে।

যদিও, মেয়েকে খুন করা নিয়ে কোনওরকম অনুশোচনা নেই বাবার। জিজ্ঞাসাবাদের সময়ই সে বলে, মেয়ের জীবনের থেকেও বড় হল পরিবারের সম্মান। হিন্দুধর্মের ছেলের সঙ্গে আমাদের ঘরের মেয়ে সম্পর্ক রাখার জন্য গ্রামে আমরা একঘরে হয়ে যাচ্ছিলাম।   



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................