Mann Ki Baat: প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’-এ উঠে এল অযোধ্যা মামলার কথা

প্রধানমন্ত্রী (PM Modi) তাঁর অনুষ্ঠানে শুরু করেছেন নতুন প্রচার ‘‘ভারত কি লক্ষ্মী।’’ এখানে তিনি সেই মহিলাদের কথা বল‌বেন, যাঁরা সমাজে পরিবর্তন এনেছেন।

Mann Ki Baat: প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’-এ উঠে এল অযোধ্যা মামলার কথা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৫৮তম ‘মন কি বাত’ অনুষ্ঠানে বক্তব্য রাখলেন।

নয়াদিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) তাঁর রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত'-এ (Mann Ki Baat) জাতির উদ্দেশে বক্তব্য রেখেছেন। রবিবার দীপাবলি। প্রধানমন্ত্রী (PM Modi) তাঁর এবারের অনুষ্ঠানে শুরু করেছেন নতুন প্রচার ‘‘ভারত কি লক্ষ্মী।'' এখানে তিনি সেই সব মহিলাদের কথা বল‌বেন, যাঁরা সমাজে পরিবর্তন এনেছেন। প্রধানমন্ত্রী টুইট করে জানান, ‘‘এমাসের ‘মন কি বাত' যেটি ২৭ অক্টোবর সম্প্রচারিত হবে দীপাবলির দিন। আপনাদের মতামত জানান অনুষ্ঠান সংক্রান্ত। ডায়াল করুন ১৮০০-১১-৭৮০০ নম্বরে। ন‌মো অ্যাপে লিখুন অথবা ‘মাই গভ ওপেন ফোরাম'-এ লিখুন।''

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কালীপুজোয় যোগ দিচ্ছেন রাজ্যপাল

রইল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৫৮তম ‘মন কি বাত' অনুষ্ঠানের বিশেষ অংশ

এখন অনেক দেশেই দীপাবলি পালিত হয়। কেবল ভারতীয় সম্প্রদায়ই নয়, বহু দেশের নাগরিক ও সরকার আনন্দের সঙ্গে দীপাবলি পালন করছে। এইভাবে ওখানেও ভারত স্থাপিত হয়েছে: নরেন্দ্র মোদি।

অনেকেই ‘ভারতলক্ষ্মী' প্রচার নিয়ে অনেক কাহিনি জানিয়েছেন‌। আপনাদের এগুলি পড়া উচিত এবং এর থেকে অনুপ্রেরণা গ্রহণ করা উচিত। আপনারাও এমন কিছু শেয়ার করুন। আমি এই লক্ষ্মীদের কাছে নত হই: নরেন্দ্র মোদি।

“প্লাস্টিক খেয়ে মরে যাচ্ছে গরু”: প্লাস্টিক ব্যাগের ব্যবহার বন্ধ করতে অনুরোধ অমিত শাহের

শ্রী গুরু নানক দেবজির থেকে আমরা সেবার গুরুত্ব বুঝেছি। সারা বিশ্ব শ্রী গুরু ন‌ান‌ক দেবজির প্রতি আনত, জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গুরু নানক ভারতের বিভিন্ন প্রান্ত ও বিশ্বে ভ্রমণ করেছিলেন বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি এও বলেন, তাঁর ভাবনায় সকলেই সদর্থক ভাবে প্রভাবিত হবেন।

৩১ অক্টোবর সর্দার বল্লভভাই পটেলের জন্মবার্ষিকী উপলক্ষে তাঁকেও এদিন শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি বলেন, আমরা সবাই জানি হায়দরাবাদ ও জুনাগড়ের মতো বড় অঞ্চলকে একত্রিত করার ব্যাপারে তাঁর প্রচেষ্টার কথা। কিন্তু আপনারা কি জানেন এই মানুষটি একই কাজ করেছিলেন লাক্ষাদ্বীপের মতো ছোট অঞ্চলের ক্ষেত্রেও।

‘স্ট্যাচু অফ ইউনিটি' এক বছরে সম্পূর্ণ হয়েছে।

আসুন আমরা একতার উদ্দীপনার কথা প্রচার করি যা সর্দার পটেলের কাঙ্ক্ষিত ছিল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, তিনি মনে রাখবেন সেই দিনটা, যেদি‌ন হায়দরাবাদ হাইকোর্ট রাম জন্মভূমি নিয়ে রায় দিয়েছিল। প্রধানমন্ত্রী ভারতের জনতা, সামাজিক প্রতিষ্ঠান, সাধু, নেতা সকলকে ধন্বযাব জানান একতা বজায় রাখার জন্য। তিনি বলেন, ওই দিনটি ভবিষ্যতে দেশের একতার বিষয়টিকে আরও জোরদার করে তুলেছি‌ল।

আলোর উৎসব দীপাবলি সামনেই। কেমন করে সাজবেন, কেমন করে সাজাবেন নিজেকে? শর্বরী দত্তর ‘শূন্য'-তে রয়েছে তার সন্ধান।

More News