দুর্ঘটনায় গাড়ির তলায় চাপা পড়ে যাওয়া মহিলাকে বাঁচানোর জন্য এগিয়ে এল কচিকাঁচারা

ইদাহো স্টেটসম্যানকে অ্যালান হার্ডম্যান জানিয়েছেন, আমি আপনাদের একটা কথা বলব। ওরা না থাকলে আমরা ওখান থেকে কীভাবে উদ্ধার পেতাম, তা জানি না

দুর্ঘটনায় গাড়ির তলায় চাপা পড়ে যাওয়া মহিলাকে বাঁচানোর জন্য এগিয়ে এল কচিকাঁচারা

ক্যামেরা ধরা পড়েছে: একটি মহিলাকে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করার চেষ্টা

স্পোর্টসম্যানশিপ এবং দলগত প্রচেষ্টার অন্যতম বড়ো নজির হয়ে রইল আমেরিকার ওরিগনের একটি ঘটনা। দুর্ঘটনায় আক্রান্তদের উদ্ধারে হাত লাগাল টিনএজারদের নিয়ে তৈরি একটি ফুটবল দল। ফেসবুকে ঘুরে বেড়ানো একটি ভিডিওতে দেখা যাচ্ছে, দুর্ঘটনাগ্রস্থ গাড়ির তলায় চাপা পড়ে যাওয়া এক মহিলাকে উদ্ধারের জন্য ওই দলের সকলে মিলে গাড়িটিকে ঠেলে উপরে তুলে ধরছে, যাতে ওই মহিলা গাড়ির তলা থেকে বেরিয়ে আসতে পারেন। ফেসবুকের টিনেজাররা তাদের এই নায়কোচিত কাজটিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

31 মে র‍্যাচেল ভ্যাস্কিউজের ফেসবুক পোস্ট থেকে জানা যাচ্ছে যে, বয়িজ ব্ল্যাক নাইটস নামের একটি ফুটবল দল ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ জিতে ফেরার পথে ওরিগন হাইওয়ের ধারে ওই দুর্ঘটনাটি লক্ষ করে। তারপরই উদ্ধারকাজে হাত লাগানোর ব্যাপারে তড়িঘড়ি সিদ্ধান্ত নিয়ে নেয় তারা।
 
 
 

ইদাহো স্টেটসম্যান জানিয়েছে, ওই দলের ছেলেদের সকলেরই বয়স 13-14 বছরের আশেপাশে। নাভাদার উইনহেমাকার বাসিন্দা 65 বছরের অ্যালান হার্ডম্যান এবং মার্গারেট হার্ডম্যানকে সাহায্য করার জন্য এগিয়ে আসে তারা। দুর্ঘটনায় তাদের শরীরের কয়েকটি হাড়গোড় ভেঙেছে। তৈরি হয়েছে বেশ কয়েকটি ক্ষতও। স্বামীকে চিকিৎসা করিয়ে মার্গারেট নিজেই গাড়ি চালিয়ে নিয়ে আসছিলেন।

ইদাহো স্টেটসম্যানকে অ্যালান হার্ডম্যান জানিয়েছেন, আমি আপনাদের একটা কথা বলব। ওরা না থাকলে আমরা ওখান থেকে কীভাবে উদ্ধার পেতাম, তা জানি না। ওরা সামান্যতম দ্বিধা না করেই এগিয়ে এসেছিল।

ইদাহো স্টেটসম্যানকে পুলিশ জানিয়েছে, এই ধরনের দুর্ঘটনা সাধারণত ঘটে ঝোড়ো বাতাস এবং খারাপ আবহাওয়ার কারণে।