This Article is From Aug 01, 2018

বিমান চালালেন মেয়ে, যাত্রীদের দেখভাল করলেন মা!

টুইটারের মাধ্যমে খবর ছড়াতে শুরু করেছে। এমন মধুরেণ সমাপয়ে-কে স্বাগত জানিয়েছে নেট দুনিয়া।

বিমান চালালেন মেয়ে, যাত্রীদের দেখভাল করলেন মা!

খুব কম সময়ের মধ্যে প্রায় 9 হাজার মানুষ নিজেদের প্রতিক্রিয়া দিয়েছেন।

প্রায় চার দশক ধরে বিমান সেবিকার কাজ করেছেন পুজা চিনচঙ্কর। এয়ার ইন্ডিয়ার এই কর্মীর কর্ম জীবন শেষ হল।

কিন্ত শেষটা ভাল না হলে সবটা ভাল হয় কী করে? তাই চেয়েছিলেন এমন একটা বিমানে সেবা দিয়ে কর্ম জীবন শেষ করতে যার চালকের আসনে থাকবেন মেয়ে অশৃতা। সেই স্বপ্ন সত্যি হল। মুম্বই  থেকে বেঙ্গালুরু উড়ে যাওয়া বিমান চালালেন মেয়ে, আর যাত্রীদের দেখভাল করলেন মা।

টুইটারের মাধ্যমে খবর ছড়াতে শুরু করেছে। এমন মধুরেণ সমাপয়ে -কে স্বাগত জানিয়েছে নেট দুনিয়া।

মায়ের কর্ম  জীবন এভাববে শেষ করতে পেরে খুশি মেয়ে। টুইটারে তিনি লিখেছেন, ’38 বছর সুনামের সঙ্গে কাজ করার পর মা অবসর নিচ্ছেন। এই মুহূর্তটাকে স্মরণীয় করে রাখতে চেয়েছিলাম। সেটা করতে পেরে  ভাল লাগছে।  মা যেভাবে কাজ করে গিয়েছেন আমিও সেই ধারা বজায় রাখতে চাই।  টুইটের সঙ্গে ছবিও পোস্ট করেছেন মেয়ে। খুব কম সময়ের মধ্যে প্রায় 9 হাজার মানুষ নিজেদের প্রতিক্রিয়া দিয়েছেন।  অনেকে এমনও বলেছেন এই মা ও মেয়ের জন্য তাঁদের গর্ব হচ্ছে। কারও আবার মনে হয়েছে বর্তমান পরিস্থিতির প্রেক্ষাপটে এই মা ও মেয়েকে আদর্শ করে পথ চলা উচিত। শুধু ছবি নয় টুইটারে আছে  একটি ভিডিও। তাতে দেখা যাচ্ছে বিমান কর্মীদের সঙ্গে যাত্রীরাও পুজাকে অভিনন্দন জানাচ্ছেন।           

বিবিসিকে মেয়ে অশৃতা জানিয়েছেন, আমি একই সঙ্গে খুশি এবং আপ্লুত।  খুশি, কিন্তু! এরপর কী  করবেন মা? মেয়ে বলছেন, কোনও পরিকল্পনাই নাকি হয়নি। তবে আপাতত মাস দুয়েক ঘুরে বেড়াতে চান পুজা। কিন্তু এবার আর কোনও পেশাগত দায়িত্ব কাঁধে নিয়ে নয়, স্রেফ নিজের জন্য ঘুরবেন পুজা।      

.