“১৩ বছর বয়সে যৌন হেনস্থার শিকার হয়েছিলাম”, সংসদে বললেন ডেরেক ও ব্রায়েন

ডেরেক ও ব্রায়েন বলেন, ঘটনা সম্পর্কে বলতে তাঁর বহু বছর সময় লেগেছিল এবং অন্যান্য সাংসদদেরও যৌনহেনস্থা সম্পর্কে মুখ খুলতে বলেন তিনি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
“১৩ বছর বয়সে যৌন হেনস্থার শিকার হয়েছিলাম”, সংসদে বললেন ডেরেক ও ব্রায়েন

ডেরেক ও ব্রায়েন বলেন, সাধারণ মানুষ এনিয়ে মুখ খুললে, শিশুরাও মুখ খুলতে ভরসা পাবে।


নয়াদিল্লি: 

কিশোর বয়সে তিনি যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন বলে বুধবা সংসদে জানালেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন এবং সমস্ত সাংসদের কাছে আহ্বান জানালেন, তাঁরা যেন শিশুদের ওপর যৌন নির্যাতনের বিষয় নিয়ে সরব হন। বুধবার সংসদে শিশুদের ওপর যৌন নির্যাতন সংক্রান্ত আইন নিয়ে বিতর্ক হয়। সেই বিতর্কেই বক্তব্য রাখেন তিনি। তাঁর এই স্বীকারোক্তির প্রশংসা করেন কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি। শিশুদের ওপর যৌন নির্যাতনের মতো জঘন্য অপরাধের ক্ষেত্রে পক্সো আইনে সংশোধনীতে মৃত্যুদণ্ড যোগ করা হয়েছে। তাকে সমর্থন করেন তৃণমূল সাংসদ ডেরেক। রাজ্যসভায় তিনি বলেন, “এটা খুবই পরিষ্কার যে, বাড়ি থেকেই এই ধরণের নির্যাতন শুরু হয়। মানুষের উচিত জনসমক্ষে এ বিষয়ে কথা বলা এবং আলোচনা করা।এই ধরণের নির্যাতন সম্পর্কে সাধারণ মানুষ মুখ খুললে শিশুরাও মুখ খুলতে ভরসা পাবে”।

বুধবার সংসদে তৃণমূল সাংসদ বলেন, “আমি যা সম্পর্কে বলতে চাই, অনেক গর্বের সঙ্গে, আমি সবাইকে জানাতে চাই---আমার পরিবারও জানে, এবং আমি মনে করি, দেশবাসীরও জানা দরকার---টেনিস প্র্যাক্টিস করে কলকাতায় বাসে ফেরার পথে আমিও যৌন নির্যাতনের শিকার হয়েছিলাম, সেই সময় বয়স ছিল ১৩ এবং আমি শর্ট প্যান্ট এবং টি-শার্ট পড়েছিলাম, আমি একটা ভিড় বাসে উঠি, আমি যৌন লাঞ্চনার শিকার হয়েছিলাম। আমি সেই ঘটনা সম্পর্কে কিছু বলতে পারিনি। আমাদের উচিত এই জায়গাটিকে কাজে লাগিয়ে মানুষের কাছে পৌঁছানো। আমরা  বিষয়ে যতবেশী কথা বলা হবে, তত বেশী শিশু সুরক্ষিত থাকবে”।

শাস্তির জন্য নয়, রক্ষা করার জন্য, বলে মন্তব্য করেন ডেরেক ও ব্রায়েন।এ বিষয়ে আলোচনাই এতে সাহায্য করবে। তিনি আরও বলেন, ডেরেক ও ব্রায়েন বলেন, ঘটনা সম্পর্কে বলতে তাঁর বহু বছর সময় লেগেছিল এবং অন্যান্য সাংসদদেরও যৌনহেনস্থা সম্পর্কে মুখ খুলতে বলেন।

তাঁর প্রশংসা করে উত্তর দেওয়া শুরু করেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণমন্ত্রী স্মৃতি ইরানি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................