Haryana Assembly Elections Results 2019: বৃহস্পতিবার হরিয়ানায় বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ

হরিয়ানার ৯০টি বিধানসভা আসনের প্রত্যেকটি একটি করে গণনাকেন্দ্র তৈরি করা হয়েছে,গুরগাঁও এর বাদশাহে একটি অতিরিক্ত কেন্দ্র করা হয়েছে, সেখানে বুথকেন্দ্র বেশী

Haryana Assembly Elections Results 2019: বৃহস্পতিবার হরিয়ানায় বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ

Haryana Election Results: হরিয়ানার ভোটগ্রহণে ৬৮ শতাংশ ভোট পড়ে (প্রতীকি)

চণ্ডীগড়:

হরিয়ানা বিধানসভা নির্বাচনের (Haryana Assembly Election) ফলপ্রকাশ বৃহস্পতিবার, আবারও ক্ষমতায় ফেরার লক্ষ্য বিজেপির, তাদের সহজ জয়ের পূর্বাভাস দিয়েছে এক্সিট পোল। হরিয়ানার ৯০টি বিধানসভা আসনের প্রত্যেকটি একটি করে গণনাকেন্দ্র তৈরি করা হয়েছে,গুরগাঁও এর বাদশাহে একটি অতিরিক্ত কেন্দ্র করা হয়েছে, সেখানে বুথকেন্দ্র অনেক বেশী। হরিয়ানার যুগ্ম মুখ্য নির্বাচনী আধিকারিক ইন্দরজিৎ পিটিআইকে বলেন, “সকাল ৮টায় শুরু হবে ভোটগণনা”। তিনি জানান, ৫৯টি পৃথক জায়গায়, ৯০টি স্ট্রংরুমে ইভিএম এবং ভিভিপ্যাট মেশিনগুলি রাখা হয়েছে।  রাজ্য পুলিশ এবং আধা সামরিক বাহিনীর জওয়ানরা স্ট্রংরুমের পাহাড়ায় নিযুক্ত রয়েছেন বলে জানান তিনি।

Assembly Elections : ধীর গতিতে ভোটপর্ব, দুই রাজ্যেই ফেরার নিয়ে আশাবাবাদী বিজেপি

ইন্দরজিৎ বলেন ত্রিস্তরীয় নিরাপত্তাবাহিনী নিয়োগ করা হয়েছে।

স্ট্রংরুমে প্রথমস্তরে নিয়োগ করা হয়েছে, কেন্দ্রীয় পুলিশবাহিনী, দ্বিতীয়স্তরে রয়েছে হরিয়ানার স্বশ্বস্ত্র বাহিনী, বাইরের স্তরে জেলাস্তরের পুলিশবাহিনী।

বেশীরভাগ এক্সিট পোল দেখিয়েছে, সহজ জয় পাবে বিজেপি, বিজেপি ও কংগ্রেস এবং জননায়ক জনতা পার্টির জোর টক্কর দেখিয়েছে অন্য একটি এক্সিট পোল।

গত নভেম্বরে আইএনএলডিতে ভাঙন ধরে তৈরি হয় জননায়ক জনতা পার্টি। বেশীরভাগ এক্সিট পোল দেখিয়েছে, প্রাক্তন উপপ্রধানমন্ত্রী দেবীলালের তৈরি করা দল আইএনএলডি ধরাশায়ী হবে।

Haryana Assembly Election 2019: হরিয়ানা বিধানসভা নির্বাচনে নজরকাড়া প্রার্থীদের জেনে নিন

সোমবার হরিয়ানার ভোটগ্রহণে ৬৮ শতাংশ ভোট পড়ে, ২০১৪ বিধানসভায় ভোট পড়েছিল ৭৬.৫৪ শতাংশ। ভোট ভোটারের মধ্যে, পুরুষের হার ৬৯.৩৬ শতাংশ, মহিলা ভোটার ৬৭.১২ শতাংশ।

২০১৪ বিধানসভা নির্বাচনে বিজেপি জেতে ৪৭ আসনে, কংগ্রেসের ঝুলিতে যায় ১৫টি আসন, পরে তাদের সঙ্গে মিশে যান হরিয়ানা জনহিত কংগ্রেসের দুই বিধায়ক। আইএনএলডি পায় ১৯টি আসন, বহুজন সমাজ পার্টি এবং শিরোমণি আকালি দল একটি করে আসন পায় হরিয়ানা বিধানসভায় পাঁচজন নির্দল বিধায়ক রয়েছেন।

পরে, দুজন আইএনএলডি বিধায়ক মারা যান, এবং অভয় সিং চৌটালা ছাড়া আইএনএলডির বেশীরভাগ বিধায়ক এবং নেতা বিজেপি, কংগ্রেস অথবা জননায়ক জনতা পার্টিতে যোগ দেন।  

চলতি বছরে জিন্দ কেন্দ্রের উপনির্বাচনে পদ্ম ফোটে, ৯০ আসনের হরিয়ানা বিধানসভায় বিজেপির বিধায়ক সংখ্যা গিয়ে দাঁড়ায় ৪৮।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন:   

হরিয়ানায় মোট প্রার্থীর সংখ্যা  ১,১৬৯, তারমধ্যে মহিলা প্রার্থী ১০৫জন।

বৃহস্পতিবার যে সমস্ত হেভিওয়েট নেতার ভাগ্য পরীক্ষার ফল ঘোষণা হবে, তাঁদের মধ্যে রয়েছেন, মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার, প্রাক্তন মুখ্যমন্ত্রী ভুপিন্দর সিং হুডা, জননায়ক জনতা পার্টির নেতা দুষ্মন্ত চৌটালা এবং আইএনএলডির নেতা অভয় সিং চৌটালা।

More News