কীভাবে দিদি গীতা ফোগতকে চমকে দিলেন হরিয়ানার বিজেপি প্রার্থী ববিতা ফোগত?

Election in Haryana 2019: ২৯ বছর বয়সী ববিতা ফোগত দাদরি আসনের বিজেপি প্রার্থী, এই আসনটি বর্তমানে ইন্ডিয়ান ন্যাশনাল লোকদল (আইএনএলডি) -এর অধীনে রয়েছে

 Share
EMAIL
PRINT
COMMENTS
কীভাবে দিদি গীতা ফোগতকে চমকে দিলেন হরিয়ানার বিজেপি প্রার্থী ববিতা ফোগত?

Haryana Assembly Election 2019: গীতা ফোগত (আর) বলেছেন যে তিনি আত্মবিশ্বাসী যে ববিতা (এল) রাজনীতিতেও সকলকে টেক্কা দেবেন


বালালি, হরিয়ানা: 

হাইলাইটস

  1. হরিয়ানার দাদরি আসন থেকে বিজেপির টিকিটে লড়ছেন ববিতা ফোগট
  2. জাট অধ্যুষিত এই আসনে কখনো বিজেপি জয়লাভ করতে পারেনি
  3. "আমার থেকে ছোট হলেও ববিতা অনেক শান্ত রয়েছেন" বলেন গীতা ফোগট

হরিয়ানার (Election in Haryana 2019) দাদরিতেও সোমবার ভোটগ্রহণ হয়, যেখানে কুস্তিগীর ববিতা ফোগত এই প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। খেলার জগতে তাঁর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ছিলেন তাঁর বড় বোন গীতা ফোগত, তিনি (Geeta Phogat) স্বীকার করেন যে তাঁর ছোট বোনকে (Babita Phogat) নির্বাচনী লড়াইয়ে এতটা "শান্ত" থাকতে দেখে তিনি অবাক হয়ে গেছেন। ২৯ বছর বয়সী ববিতা ফোগত দাদরি আসনের বিজেপি প্রার্থী, এই আসনটি বর্তমানে ইন্ডিয়ান ন্যাশনাল লোকদল (আইএনএলডি) -এর অধীনে রয়েছে । জাট অধ্যুষিত এই অঞ্চল থেকে বিজেপি কখনও আগে জিততে পারেনি, তবে গেরুয়া দলটি এখানে ববিতা ফোগতের তারকা শক্তিকে কাজে লাগাতে চায় । ববিতা ফোগত ও তাঁর দিদি গীতা ফোগতকে নিয়ে তৈরি ব্লকবাস্টার ছবি "দঙ্গল"-এর পর আরও জনপ্রিয় হয়েছিলেন সাধারণ মানুষের কাছে। আর তাছাড়া দাদরিতে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এসেছিলেন নির্বাচনী প্রচার করার জন্যে। 

মা ও স্ত্রীকে নিয়ে ট্রাক্টর চালিয়ে ভোট দিতে এলেন প্রার্থী

"ববিতা আমার চেয়ে বয়সে ছোট হলেও ওই এই বিষয়টি নিয়ে বেশ খুব শান্ত রয়েছে। ও যেভাবে মানুষের সঙ্গে সাক্ষাত করছে এবং নিজের কথা বোঝাচ্ছে তা দেখে আমি বেশ অবাক হয়েছি" ভোট দেওয়ার পরে সংবাদসংস্থা এএনআইকে বলেন গীতা ফোগত।

তিনি বলেন যে তিনি আত্মবিশ্বাসী যে তাঁর বোন যেমন কুস্তির ক্ষেত্রে সফল, ঠিক তেমনই রাজনীতির আঙিনাও সাফল্য অর্জন করবেন। "আমার বোনের প্রতি ভালবাসা ও শ্রদ্ধা রয়েছে। ও রাজনীতিতেও নিজের নাম উজ্জ্বল করবে... ও সবার কাছ থেকে অনেক ভালবাসাও পাচ্ছে" বলেন গীতা।

জননায়ক জনতা পার্টির (জেজেপি) সতপাল সাংওয়ান এবং কংগ্রেস প্রার্থী মেজর নৃপেন্দ্র সাংওয়ান সহ বেশ কঠিন প্রতিদ্বন্দ্বীদেরই বিরুদ্ধে লড়াই করছেন ববিতা ফোগত। কিছুদিন আগে বিজেপি ত্যাগ করে বেরিয়ে যাওয়া  সোমভীর সাংওয়ানও এই কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২০১৪ সালে এই কেন্দ্র থেকেই বিজেপির প্রার্থী হিসাবে সোমভীর সাংওয়ান খুব কম ভোটের ব্যবধানেই আইএনএলডি-র রাজদীপ ফোগতের কাছে হেরে যান। রাজদীপ পরে জেজেপিতে যোগ দিলেও, এবার প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছেন।

Assembly Elections : মহারাষ্ট্র, হরিয়ানায় ভোটগ্রহণ, ভাল জায়গায় বিজেপি: ১০টি তথ্য

এএনআই গীতা ফোগটকে উদ্ধৃত করে বলেছে, "জেতা ও হারা খেলারই একটি অংশ। আমরা খেলোয়াড় এবং আমরা বেঁকাচোরা ও দয়া ভিক্ষার রাজনীতি করতে জানি না।"

বৃহস্পতিবার ৯০-আসনের হরিয়ানায় আজকের (সোমবার) এই ভোট দানের ফলাফল ঘোষণা করা হবে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................