Teachers Day 2018: টুইটারে রাধাকৃষ্ণনকে সম্মান জানিয়ে শুভেচ্ছা বিশিষ্টদের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে বহু রাজনৈতিক নেতা তাঁদের শ্রদ্ধাঞ্জলি জানিয়ে সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্য টুইট লিখেছেন

 Share
EMAIL
PRINT
COMMENTS
Teachers Day 2018: টুইটারে রাধাকৃষ্ণনকে সম্মান জানিয়ে শুভেচ্ছা বিশিষ্টদের

শিক্ষক দিবসে রাধাকৃষ্ণনের জন্য বালিশিল্পী সুদর্শন পট্টনায়কের শিল্প

নিউ দিল্লি: 

5 সেপ্টেম্বর ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মবার্ষিকী উপলক্ষ্যে সারা দেশে উদযাপিত হচ্ছে শিক্ষক দিবস। রাধাকৃষ্ণন একজন দৃষ্টান্তমূলক শিক্ষক, দার্শনিক, পণ্ডিত এবং একজন রাজনীতিবিদ ছিলেন। ভারতের প্রাক্তন দ্বিতীয় রাষ্ট্রপতির জন্মদিন শিক্ষক দিবস হিসেবে উদযাপিত হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে বহু রাজনৈতিক নেতা, সেলিব্রিটি, ক্রীড়া ব্যক্তিত্ব তাঁদের শ্রদ্ধাঞ্জলি জানিয়ে সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্য টুইট লিখেছেন। এখানে রইল বিশেষ কিছু টুইট।

ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনকে সম্মান জানিয়ে প্রধানমন্ত্রী মোদি শিক্ষক দিবসের বিশেষ অনুষ্ঠানে শিক্ষক সম্প্রদায়ের উদ্দেশ্যে টুইট করেছেন, "শিক্ষকদের শুভেচ্ছা! শিক্ষক নবীন প্রজন্মকে তৈরি করে আমাদের জাতি গঠন করেন তাঁরা। প্রাক্তন রাষ্ট্রপতি ও বিশিষ্ট শিক্ষক রাধাকৃষ্ণনের উদ্দেশ্যে অসংখ্য প্রণাম।"

ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর টুইট করেছেন যে, জাতি গঠনে শিক্ষকদের ভূমিকা কতখানি তা দেখিয়েছিলেন ডাঃ রাধাকৃষ্ণন। "একজন শিক্ষক, দার্শনিক এবং একজন রাষ্ট্রনায়ক হিসেবে শ্রী সর্বপল্লী রাধাকৃষ্ণন আমাদেরকে দেখিয়েছেন কীভাবে একজন শিক্ষক জাতি গঠন করতে পারেন। তাঁর জন্মবার্ষিকীতে আমি সমস্ত শিক্ষক, যারা অনবরত জাতি গঠনের কঠিন কাজ করে চলেছেন তাঁদের শুভেচ্ছা জানাই।” রাঠোর লিখেছেন টুইটে।

টিডিপি নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অশোক গজপতি রাজু তার পরিবারের সঙ্গে সর্বপল্লী রাধাকৃষ্ণনের একটি দুর্লভ ছবি টুইট করেছেন।

"আমরা ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণন এবং এই পেশার সঙ্গে জড়িত সব মানুষকে সম্মান জানাই।  এই বহুমুখী ব্যক্তিত্বকে কাছ থেকে জানার সৌভাগ্য হয়েছিল আমাদের পরিবারের। তাই আমার মনে হল আমার প্রমাতামহী এবং জ্যেষ্ঠ কাকার সঙ্গে তাঁর এই ছবিটি সকলের সাথে শেয়ার করা উচিৎ। এই ছবিটি বেনারসের ভিজিয়ানগরম ভবনে যখন তিনি আমাদের পরিবারের সঙ্গে দেখা করতে আসেন সেই সময়কার।"- টুইট করেছেন রাজু।

আন্তর্জাতিক বালি শিল্পী সুদর্শন পট্টনায়ক শিক্ষক দিবসে ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের প্রতি তাঁর বালি শিল্পের মাধ্যমেই সম্মান নিবেদন করেছেন।

"একজন দৃষ্টান্তমূলক শিক্ষক, মহান দার্শনিক ও ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মবার্ষিকীতে তাঁকে স্মরণ করি। শুভ শিক্ষক দিবসে রইল আমার একটি বালিশিল্প” টুইট করেছেন পট্টনায়ক।

উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু দিল্লিতে 2017 সালের জাতীয় শিক্ষকদের পুরস্কার প্রদান করবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতকাল বিজয়ীদের সঙ্গে আলোচনাও করেছেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

পড়ুন | Read In

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................