একটি বিশেষ ডুডল তৈরি করে ভারতকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাল গুগল

Google Doodle for Independence Day 2019: ১৫ অগাস্ট জাতীয় ছুটির দিন। সমস্ত স্কুল, কলেজ এবং অফিস বন্ধ তবে অনেক বিদ্যালয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান ও প্যারেড হয় এই দিন।

একটি বিশেষ ডুডল তৈরি করে ভারতকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাল গুগল

Google Doodle: একটি বিশেষ ডুডল তৈরি করে ভারতের স্বাধীনতা দিবস উদযাপনে যোগদান করল গুগলও

নয়া দিল্লি:

আজ (বৃহস্পতিবার) দেশ জুড়ে পালন করা হচ্ছে স্বাধীনতা দিবস (Independence Day)। প্রত্যেক ভারতবাসীই যোগ দিচ্ছেন দেশের স্বাধীনতা দিবস উদযাপনের এই মহোৎসবে। বাদ নেই গুগলও (Google)। বিশেষ ডুডল (Google Doodle) তৈরি করে ভারতের ৭৩তম স্বাধীনতা দিবস (Independence Day) উদযাপনে যোগ দিল গুগল । শৈবালিনী কুমার সৃষ্ট এই ডুডলে (Google Doodle) ভারতীয় সংস্কৃতি থেকে শিক্ষা, চারুকলা, সাহস ও মমত্ববোধের জটিল, সুরেলা কাজের সঙ্গে ভারতীয় টেক্সটাইলগুলি থেকে নেওয়া ঐতিহ্যবাহী নকশাগুলিকে চিত্রিত করা হয়েছে।.দেশের সমস্ত নাগরিক এই স্বাধীনতা দিবস উদযাপনে যোগ দিয়েছেন। প্রতিবারের মতো এবারেও (Independence Day) দিল্লির লালকেল্লা থেকে পতাকা উত্তোলন করেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি জাতির উদ্দেশ্যেও ভাষণ দেন প্রধানমন্ত্রী মোদি।

15 August: ভারতের স্বাধীনতার জন্যে কেন ১৫ অগাস্টকেই নির্বাচন করা হয়েছিল?

জাতীয় সঙ্গীতের সঙ্গে আজ (বৃহস্পতিবার) সারাদেশে তিরঙ্গা পতাকা উত্তোলন করা হচ্ছে । প্যারেড, পুরষ্কার প্রদান এবং বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সারা দেশ জুড়ে পালন করা হচ্ছে এই গুরুত্বপূর্ণ দিনটি (Independence Day)।

লাল কেল্লায়, ২১ টি গান স্যালুটের মাধ্যমে জাতীয় সঙ্গীত বাজানোর সঙ্গে সঙ্গে তিরঙ্গা উত্তোলনের সময় সকলে উঠে দাঁড়িয়ে দেশের জাতীয় পতাকা ও সঙ্গীতকে সম্মান জানান। প্রধানমন্ত্রী মোদি জাতীয় পতাকা উত্তোলনের (Independence Day) পরে প্রথা মেনেই জাতির উদ্দেশ্যে ভাষণ দেন। 

১৯৪৭ সালের এই দিনে ২০০ বছরের ব্রিটিশ শাসনের হাত থেকে মুক্তি পেয়ে স্বাধীনতা অর্জন করে ভারত। অনেক মুক্তিযোদ্ধা এই স্বাধীনতা অর্জনের সংগ্রামে আত্মবলিদান দেন।

Newsbeep

সন্ত্রাসের হুমকি সত্ত্বেও, কড়া নিরাপত্তার মধ্যে স্বাধীনতা দিবসের জন্য প্রস্তুত জম্মু ও কাশ্মীর

১৫ অগাস্ট (Independence Day) জাতীয় ছুটির দিন। সমস্ত স্কুল, কলেজ এবং অফিস বন্ধ তবে অনেক বিদ্যালয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান ও প্যারেড হয় এই দিনটিতে।

একটি বিশেষ ডুডল (Google Doodle) তৈরি করে ভারতের স্বাধীনতা দিবস (Independence Day) উদযাপনে যোগদান করল গুগলও।