গো মাংস পাচার সন্দেহে ট্রাকচালককে হাতুড়ি পেটা গো-রক্ষকদের, গ্রেপ্তার এক

প্রথম মোদি সরকারের প্রথমদিকে গো-রক্ষকদের তাণ্ডবে হৈচৈ শুরু হয়েছিল দেশে। বাধ্য হয়ে প্রধানমন্ত্রীকে এই গো-রক্ষকদের ভূমিকার নিন্দা করে বার্তা দিতে হয়েছিল

শুক্রবার সকালে এই হামলার ঘটনা ঘটেছে।

গুরগাঁও:

নয়ডার পর গো-রক্ষকদের তাণ্ডবে এবার চাঞ্চল্য গুরগাঁওতে (Cow vigilante in Gurgaon)। গোরুর মাংস পাচার (Alleging of beef carry) সন্দেহে এক ট্রাক চালককে পুলিশের সামনেই বেদম পেটানো হল। সেই দৃশ্য রাস্তায় দাঁড়িয়ে দেখলেন সহ-নাগরিকরা। পরে দেখা গেল স্রেফ সন্দেহ। কারণ ওই ট্রাকে করে যাচ্ছিল মোষের মাংস। এনসিআর এলাকার অন্তর্গত গুরগাঁওর এই ঘটনা শুক্রবার সকালের। শহরের অভিজাত গ্লিস্টেনিং টাওয়ারের ঢিল ছোঁড়া দূরত্বে এই ঘটনা ঘটেছে। পুলিশ সূত্রে খবর, আক্রান্ত ট্রাকচালকের নাম লুকমান। যে ট্রাক ঘিরে সন্দেহ, তাকে আট কিমি ধাওয়া করে গ্লিস্টেনিং টাওয়ারের সামনে আটক করে গো-রক্ষকরা। তারপরেই সেই ট্রাক চালককে নামিয়ে হাতুড়ি দিয়ে পেটানো হয়। অভিযোগ, "সেই ট্রাকচালক গোরুর মাংস পাচার করছিলেন।"

যদিও পরীক্ষাগারে নমুনা পরীক্ষার ফর জানা গিয়েছে, সেই মাংস মোষের। এই ঘটনায় অপরিচিত আততায়ীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। প্রদীপ যাদব নামে একজনকে গ্রেপ্তারও করা হয়েছে। ২০১৫ সালে এভাবেই দাদরিতে গো-মাংস পাচার সন্দেহে আখলাক নামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগ উঠেছিল গো-রক্ষকদের বিরুদ্ধে।

u6s22c0c

হামলার সময় নীরব দর্শক সহ-নাগরিকরা।

পুলিশ সূত্রে খবর, লুকমানকে বাদশাহপুর গ্রামে নিয়ে গিয়ে আরও একপ্রস্থ নিগ্রহ করা হয়েছিল। সেখান থেকে পুলিশ গিয়ে উদ্ধার করেছে তাঁকে। স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন সেই ট্রাক চালক। অভিযুক্ত ট্রাকের মালিকের অভিযোগ, "ওটা মোষের মাংস। প্রায় পাঁচ দশক ধরে আমাদের পারিবারিক ব্যবসা।"

প্রথম মোদি সরকারের প্রথমদিকে গো-রক্ষকদের তাণ্ডবে হৈচৈ শুরু হয়েছিল দেশে। বাধ্য হয়ে প্রধানমন্ত্রীকে এই গো-রক্ষকদের ভূমিকার নিন্দা করে বার্তা দিতে হয়েছিল।