This Article is From Jan 30, 2019

আশ্রমে ভ্যালেন্টাইন ডে উদযাপন, আশারামবাপুর আশ্রমকে ধন্যবাদ জানালেন শিক্ষামন্ত্রী

বার্ষিক অনুষ্ঠান পালনের জন্য জেলবন্দি আশারামবাপুর আশ্রমকে চিঠি লিখে ধন্যবাদ জানালেন গুজরাটের শিক্ষামন্ত্রী ভুপিন্দরসিং চুদাসমা।

আশ্রমে ভ্যালেন্টাইন ডে উদযাপন, আশারামবাপুর আশ্রমকে ধন্যবাদ জানালেন শিক্ষামন্ত্রী

নিজের আশ্রমে এক স্কুল ছাত্রীকে ধর্ষণে দোষীসাব্যস্ত হওয়ায় আশারামবাপুকে যাবজ্জ্বীবন কারাদণ্ডের সাজা দিয়েছে আদালত

নিউ দিল্লি:

১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে-র দিনটিকে “মাত্রু-পিত্রু” পুজন দিবস হিসাবে পালন করার জন্য ধর্ষণের অপরাধী আশারামবাপুর আশ্রমকে চিঠি লিখে ধন্যবাদ জানালেন গুজরাটের এক মন্ত্রী। ভাল মানুষ তৈরি করতে “ভাল উদ্যোগ” নেওয়ার জন্য বিতর্কিত আশ্রমটিকে চিঠি লিখে শুভকামনা জানিয়ে সাফল্য কামনা করেছেন গুজরাটের শিক্ষামন্ত্রী ভুপিন্দরসিং চুদাসমা।

“আইনের সঙ্গে খেলবেন না”,কার্তি চিদাম্বরমকে সতর্কবার্তা সুপ্রিম কোর্টের

গুজরাটি ভাষায় লেখা চিঠিতে, বার্ষিক “মাত্রু-পিত্রু পুজন দিবস” বা “পিতা-মাতাকে সম্মান জানানোর দিন” হিসাবে পালন করার মতো মহৎ উদ্দেশ্য পালনের মতো একটি অনুষ্ঠান করার মতো একটি “ভাল উদ্যোগ” নেওয়ায় সাধুবাদ জানিয়েছেন তিনি।

চিঠিতে চুদাসমা লিখেছেন, “অবিবাহিত তরুণ তরুণীদের ভাল ভাল মানুষ তৈরির জন্য দারুণ কাজ”।

“সিরিয়াসলি নেওয়া হচ্ছে না”: কর্মসংস্থানের পরিসংখ্যান নিয়ে প্রধান সহ পদত্যাগ সদস্যের

২০১৭ সালে ভুত তাড়ানোর একটি অনুষ্ঠানে হাজির হয়ে শিরোনামে চলে এসেছিলেন ভুপিন্দরসিং চুদাসমা। পরে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ এবং বিরোধীদের সমালোচনার মুখে তিনি ওই অনুষ্ঠানকে “দৈবশক্তির প্রার্থনা” বলে মন্তব্য করেছিলেন।

ধর্ষণে দণ্ডিত একজনের সংগঠনকে নিজের অফিসিয়াল লেডারহেডে চিঠি লেখায় সমালোনার মুখে পড়েছে গুজরাটের শিক্ষামন্ত্রী।

“১৫ জন ধনীর সর্বোচ্চ আয়ের গ্যারান্টি প্রধানমন্ত্রীর”,বিরুদ্ধে আক্রমণ রাহুল গান্ধীর

নিজের আশ্রমে এক স্কুল ছাত্রীকে ধর্ষণে দোষীসাব্যস্ত হওয়ায় আশারামবাপুকে যাবজ্জ্বীবন কারাদণ্ডের সাজা দিয়েছে আদালত।সাজার বিরুদ্ধে মামলা করেছেন ৭৭ বছর বয়সী আশারামবাপু।

কয়েকবারই ভ্যালেন্টাইন ডে উদযাদপন রোষদৃষ্টিতে পড়েছে শিবসেনার মতো দক্ষিণপন্থী সংগঠনের, তাদের যুক্তি, এই ধরণের উদযাপন ভারতীয় সংষ্কৃতির পরিপন্থী এবং এর কুপ্রভাব পড়ে যুবক যুবতীদের ওপর।